• রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেয়েকে তুলে আনতে ছেলের বাড়িতে হামলা, আহত ২০

  সোনারগাঁ প্রতিনিধি, নারায়ণগঞ্জ

০৮ সেপ্টেম্বর ২০২০, ১৬:৪২
আহত
হামলায় আহতরা (ছবি : দৈনিক অধিকার)

দীর্ঘদিনের প্রেমের সম্পর্ককে সামাজিক স্বীকৃতি দিতে পরিবারকে না জানিয়ে বিয়ে করে ছেলের বাড়িতেই বসবাস করছিলেন এক তরুণী। কিন্তু এই প্রেমের বিয়ে না মেনে মেয়ের স্বজনরা তাকে জোরপূর্বক তুলে নিতে ছেলের বাড়িতে হামলা চালায়। এই হামলা-ভাংচুরে বাধা দিলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ওই সংঘর্ষে দু’পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছে।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সকালে ঘটনাটি ঘটেছে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার হামছাদী ধনপুর গ্রামে।

এ ঘটনায় উভয় পক্ষই থানায় পাল্টাপাল্টি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

পুলিশ ও এলাকাবাসীরা জানায়, প্রেমের সম্পর্কে গত তিন মাস আগে উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের হামছাদী ধনপুর গ্রামের নাসির উদ্দিনের ছেলে বশির মিয়ার সঙ্গে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার বাউশিয়া গ্রামের ফজলুর রহমানের মেয়ে ফাতেমা আক্তারের পালিয়ে বিয়ে হয়। বিয়ের পর থেকে ফাতেমা আক্তার তার স্বামী বশির মিয়ার বাড়িতেই বসবাস করছিলেন। কিছুদিন আগে ফাতেমা আক্তারকে বাড়িতে ফিরিয়ে নিতে পরিবারের লোকজন ছেলের বাড়িতে আসেন। এ সময় মেয়ে তাদের বাড়িতে যেতে অনীহা প্রকাশ করলে ছেলের বাড়ির লোকজন তাকে যেতে দেয় না। এতে মেয়ের স্বজনরা ক্ষিপ্ত হয়ে তর্কবিতর্ক করে চলে যান।

এ দিকে, সঙ্গে মেয়েকে যেতে না দেওয়ায় মেয়ের স্বজনরাসহ হামছাদী এলাকায় তাদের আত্মীয়-স্বজনদের সঙ্গে নিয়ে মঙ্গলবার সকালে পূর্ব পরিকল্পিতভাবে ছেলের বাবার বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও অগ্নি সংযোগ করে। এ সময় প্রতিপক্ষ বাধা দেওয়ায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ছেলের পক্ষের দুলাল মিয়া, শান্ত, বশির মিয়া, মোক্তার হোসেন, মিজানুর রহমান, হৃদয়, অনিক মিয়া, হাজেরা বেগম, মেহেরুন আক্তার এবং মেয়ের পক্ষের শাহাবুদ্দিন, আল আমিন, হৃদয় মিয়া, জহির হোসেন, আবু বকরসহ অন্তত ২০ জন গুরুতর আহত হন।

পরে আহতদের উদ্ধার করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পাশাপাশি আহতদের মধ্যে দুলাল মিয়া, শান্ত ও আবু বকরের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ঘটনায় সোনারগাঁ থানায় উভয় পক্ষই পাল্টাপাল্টি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এ ব্যাপারে বশির মিয়ার বাবা নাসির উদ্দিন দৈনিক অধিকারকে জানান, ‘আমার পুত্রবধূকে তার স্বজনরা জোরপূর্বক তুলে নেওয়া চেষ্টা করে। পরে আমরা বাধা দেওয়ায় আমাদের বাড়িঘর ভাংচুর, অগ্নি সংযোগ করে আমাদের লোকজনকে কুপিয়ে আহত করেন। অপরদিকে মেয়ের ফুফাতো ভাই শহীদ মিয়া জানান, আমার বোনকে বাড়িতে নেওয়ার জন্য তাদের বাড়িতে গেলে তারা আমাদের দেখেই হামলা চালিয়ে কুপিয়ে আহত করেন।’

আরও পড়ুন : গোপালগঞ্জে সাপের কামড়ে স্কুল ছাত্রের মৃত্যু

ঘটনার সত্যতা স্বীকার করে সোনারগাঁ থানার ওসি রফিকুল ইসলাম দৈনিক অধিকারকে জানান, এ বিষয়ে থানায় দুই পক্ষের লিখিত অভিযোগ নেওয়া হয়েছে। তদন্ত করে বিষয়টিতে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড