• রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মা আর নেই

  ভোলা প্রতিনিধি

০৮ সেপ্টেম্বর ২০২০, ১৬:২৬
বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মা মালেকা বেগম
বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মা মালেকা বেগম

ভোলায় বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মা মালেকা বেগম আর নেই। আজ মঙ্গলবার সকাল ৭টা ৪৫ মিনিটে ভোলা সদর উপজেলার আলীনগর ইউনিয়নের মৌটুপি গ্রামে নিজ বাড়িতে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি .... রাজিউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৬ বছর। দীর্ঘদিন তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। সর্বশেষ গত ৮ আগস্ট গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি ঘটলে মালেকা বেগমকে উন্নত চিকিৎসার জন্য ২০ আগস্ট সেনাবাহিনীর একটি হেলিকপ্টারযোগে ঢাকায় নিয়ে সিএমএইচ এর আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসার পর গত কয়েক দিন আগে তাকে ভোলায় নিয়ে আসা হয়। আজ সকালে নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন। আজ বাদ আছর আলী নগর ইউনিয়নের ঈদগা ময়দানে তার জানাযা শেষে পারিবারিক গোরস্তানে তাকে দাফন করা হবে।

এদিকে বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মাতার মৃত্যুতে ভোলা- ১ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ ভিডিও বার্তায় শোক প্রকাশ করে সমবেদনা জানিয়ে বলেন, বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল ভোলা গর্বিত সন্তান। সারা দেশে ৭ জন বীর শ্রেষ্ঠর মধ্যে মোস্তফা কামাল ছিলো অন্যতম। তিনি ভোলার কৃতি সন্তান। মোস্তফা কামালের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান।

উল্লেখ্য, ভোলার আলীনগর ইউনিয়নের মৌটুপি গ্রামে সরকারের পক্ষ থেকে মোস্তফা কামালের মা মালেকা বেগমকে একটি বাড়ি দেয়া হয়। পাশাপাশি মৌটুপি গ্রামের নাম পরিবর্তন করে মোস্তফা কামাল নগর রাখা হয়েছে। দীর্ঘ দিন বীর মাতা মালেকা বেগম তার বড় ছেলে ও নাতি নাতনিদের সঙ্গে ওই বাড়িতেই বসবাস করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড