• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিলেটে নতুন করোনা শনাক্ত ৮২

  সারাদেশ ডেস্ক

০৮ সেপ্টেম্বর ২০২০, ১০:৪৫
সুনামগঞ্জ
ছবি: সংগৃহীত

সিলেট বিভাগে কোনোভাবেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না করোনাভাইরাসের সংক্রমণ। ৭ সেপ্টেম্বর সিলেটের দুটি ল্যাবে নতুন করে আরও ৮২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৮ এবং সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ৪৪ জনের করোনা শনাক্ত হয়।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, সোমবার ওসমানীর ল্যাবে ৪৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সিলেটের ৪০ জন, সুনামগঞ্জের একজন, হবিগঞ্জের একজন এবং মৌলভীবাজারের দু’জন রয়েছেন।

এদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জি এম নুরুন্নবি আজাদ জুয়েল জানান, সোমবার শাবিপ্রবির ল্যাবে ২৪৪ জনের নমুনা পরীক্ষা করে ৩৮ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সুনামগঞ্জের ৯ জন, মৌলভীবাজারের ৬ জন ও সিলেট জেলার ২৩ জন রয়েছেন।

এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগী সংখ্যা বেড়ে দাঁড়াল ১১ হাজার ৫০০ জন। এর মধ্যে সিলেটে ৬ হাজার ১৪৯, সুনামগঞ্জে ২ হাজার ১৬১, হবিগঞ্জে ১ হাজার ৬১৫ এবং মৌলভীবাজারে ১ হাজার ৫৭৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

সোমবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ১৯৭ জন। এর মধ্যে সিলেটে ১৪২ জন, সুনামগঞ্জে ২১ জন, হবিগঞ্জে ১৪ জন এবং মৌলভীবাজারে ২০ জন রয়েছেন।

আরও পড়ুন : রান্নাঘরে একা থাকার সুযোগ নিয়ে কিশোরীকে ধর্ষণচেষ্টা

সোমবার দুপুর পর্যন্ত এ বিভাগে ৮ হাজার ৪১২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এর মধ্যে সিলেটে ৪ হাজার ৩১৬, সুনামগঞ্জে ১ হাজার ৮০৯, হবিগঞ্জে ১০৭৩, মৌলভীবাজারে ১২১৪ জন সুস্থ হয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড