• রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউপি সদস্যের বিরুদ্ধে ইলেক্ট্রিশিয়ানকে হত্যাচেষ্টার অভিযোগ

  সোনারগাঁ প্রতিনিধি, নারায়ণগঞ্জ

০৭ সেপ্টেম্বর ২০২০, ২১:৪১
ইলেক্ট্রিশিয়ান
ভুক্তভোগী ইলেক্ট্রিশিয়ান কবির হোসেন (ছবি : দৈনিক অধিকার)

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় কবির হোসেন (৪৮) নামে এক ইলেক্ট্রিশিয়ানকে কুপিয়ে হত্যাচেষ্টার অভিযোগ উঠেছে সাবেক ইউপি সদস্য ও আদম ব্যাপারি সৈয়দ মজিবুর রহমানের বিরুদ্ধে।

এ ঘটনায় ভুক্তভোগী বাদী হয়ে সোমবার (৭ সেপ্টেম্বর) সকালে সোনারগাঁ থানায় একটি মামলা দায়ের করেছেন।

রবিবার (৬ সেপ্টেম্বর) রাতে উপজেলার পিরোজপুর ইউনিয়নের মঙ্গলেরগাঁও এলাকার হাজী আলাউদ্দিন সাহেবের নির্মাণাধীন হাসপাতাল ভবনের সামনে এ ঘটনা ঘটে।

পরে ইলেক্ট্রিশিয়ান কবির হোসেনের আত্মচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। একপর্যায়ে স্থানীয়রা গুরুতর আহত কবির হোসেনকে উদ্ধার করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

থানায় দায়ের করা মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, ৯ মাস আগে তার ছেলে রায়হান মিয়া, টিপু মিয়া ও ওমর ফারুক নামে তিনজনকে একসঙ্গে সৌদি আরব পাঠায় সাবেক ইউপি সদস্য ও আদম ব্যাপারি সৈয়দ মজিবুর রহমান। সৌদি আরবে যাওয়ার পর থেকে তার ছেলে রায়হান বিভিন্ন সময় ফোন করে তাকে জানায় তার কোনো বৈধ কাগজপত্র, মালিক ও আকামা নেই। সেজন্য সে কোনো কাজ-কর্ম করতে না পেরে অন্যের আশ্রিতা হয়ে অনাহারে-অর্ধাহারে বিদেশের মাটিতে কষ্টে দিনযাপন করছে। পরে ছেলেকে বৈধভাবে কাগজপত্র করে দেওয়ার জন্য ও কাজ-কর্মের বিষয়ে একটু তদবির করার জন্য সাবেক ইউপি সদস্য ও আদম ব্যাপারি সৈয়দ মজিবুর রহমানকে বারবার অনুরোধ করা হয়। কিন্তু তা সত্বেও সে আমাকে বিভিন্ন সময় নানাভাবে প্রাণনাশের হুমকি প্রদান করে। এরই জের ধরে গত রবিবার রাত সাড়ে ১০টার দিকে পূর্ব পরিকল্পিতভাবে সৈয়দ মজিবুর রহমান ও তার দুই ছেলে দিদার হোসেন, শ্যামল মিয়া ও তার ভাতিজা কসাই জামির হোসেন মিলে দেশীয় অস্ত্র চাকু, ছোরা, লোহার সাবল ও চাপাতি দিয়ে আমাকে হত্যার চেষ্টা করে।

এ দিকে, স্থানীয়দের অভিযোগ, সাবেক ইউপি সদস্য ও আদম ব্যাপারি সৈয়দ মজিবুর রহমান প্রায় ৩০ বছর ধরে বিদেশে লোক পাঠানোর ব্যবসার সঙ্গে জড়িত। তার প্রতারণার শিকার হয়ে অনেকেই বিদেশ যেতে না পেরে ভিটে-মাটি বিক্রি করে একেবারেই নিঃস্ব হয়ে পথে বসেছেন।

এ ব্যাপারে চাঁন্দের চক এলাকার আব্দুর রাজ্জাক নামে এক ব্যক্তি জানান, ‘ছেলে রোহান মিয়াকে বিদেশ পাঠানোর কথা বলে দুই বছর পূর্বে মজিবুর রহমান টাকা নিয়েছে। সে আমাদের কিছু ভুয়া ভিসার কাগজপত্র দিয়ে দিনের পর দিন প্রতারণা করছে। এখন সে আমার ছেলেকে বিদেশও পাঠায় না এবং আমাদের টাকা-পয়সাও ফেরত দেয় না।’

অপরদিকে ধঘাটা এলাকার আবুল হোসেন ভূঁইয়া জানান, ‘আমার ছেলে জনি মিয়াকে গত এক বছর পূর্বে সৌদি আরব পাঠায় আদম ব্যাপারি সৈয়দ মজিবুর রহমান। আমার ছেলে বিদেশের মাটিতে বৈধ কাগজপত্র ও আকামা না পাওয়ায় সে ঠিকমতো কাজ-কর্ম করতে পারছে না। অন্যের আশ্রয়ে থেকে খেয়ে-না খেয়ে অনেক কষ্টের মাঝে দিন কাটাচ্ছে।’

আরও পড়ুন : ভালুকায় অজ্ঞাত গাড়ির চাপায় প্রাণ গেল যুবকের

এ ব্যাপারে সোনারগাঁ থানার ওসি রফিকুল ইসলাম দৈনিক অধিকারকে জানান, হত্যাচেষ্টার ঘটনায় থানায় মামলা নেওয়া হয়েছে। পুলিশ আসামিদের গ্রেপ্তারে অভিযান চালাচ্ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড