• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনিয়ম-দুর্নীতির অভিযোগে চেয়ারম্যানসহ দুইজন বরখাস্ত

  শেরপুর প্রতিনিধি

০৭ সেপ্টেম্বর ২০২০, ১৭:২৬
চেয়ারম্যান
নলকুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আইয়ুব আলী ফর্সা (ছবি : দৈনিক অধিকার)

অনিয়ম ও দুর্নীতির অভিযোগে শেরপুরের ঝিনাইগাতী উপজেলার নলকুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আইয়ুব আলী ফর্সাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই অভিযোগে ওই ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য খায়রুল এনাম চাঁন, ও ৭, ৮, ৯ নম্বর ওয়ার্ডের নারী সদস্য রহিমা বেওয়াকেও সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার (৭ সেপ্টেম্বর) বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবেল মাহমুদ এই তথ্য নিশ্চিত করেছেন।

ইউএনও জানান, স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে তারা এই নির্দেশ পেয়েছেন। ওই চিঠিতে বলা হয়েছে, চেয়ারম্যান মো. আইয়ুব আলী ফর্সার বিরুদ্ধে পরস্পর যোগসাজশে ভিজিডি’র ১২৪টি কার্ডের বিপরীতে উত্তোলিত চাল দীর্ঘ ১৮ মাস ধরে আত্মসাৎ করেছেন।

চিঠিতে আরও বলা হয়েছে, প্রকৃত কার্ডধারীদের মধ্যে ভিজিডি’র চাল বিতরণ না করে টাকার বিনিময়ে স্বচ্ছল ব্যক্তিদের ভিজিডি কার্ড প্রদান করেছেন তারা। পাশাপাশি তাদের বিরুদ্ধে অনৈতিকভাবে জিআর চাল বিতরণের কপিকে ভিজিডি কার্ড গ্রহণের রিসিভ কপি বলে ব্যবহারের অপচেষ্টার অভিযোগও স্থানীয় তদন্তে প্রমাণিত হয়েছে। এসব কারণে ২০০৯ সালের স্থানীয় সরকার আইন অনুযায়ী তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে।

তবে এসব অভিযোগ মিথ্যা ও বানোয়াট উল্লেখ করে ইউপি চেয়ারম্যান মো. আইয়ুব আলী ফর্সা দৈনিক অধিকারকে বলেন, ‘আমি চিঠি পেয়েছি। স্থানীয় কিছু অসৎ লোক আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে এই কাজ করিয়েছে। এখন আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

আরও পড়ুন : শ্বাসরোধে স্ত্রীকে হত্যার পর স্বামীর আত্মাহুতি!

বিষয়টিতে ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবেল মাহমুদ দৈনিক অধিকারকে বলেন, ‘চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করার চিঠি পেয়েছি এবং মন্ত্রণালয়ের নির্দেশ মোতাবেক ইতোমধ্যে তা কার্যকর হয়েছে।’

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড