• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোলায় অবৈধ বালু উত্তোলনের দায়ে পাঁচ জনের জেল

  ভোলা প্রতিনিধি

০৫ সেপ্টেম্বর ২০২০, ১১:২৫
ভোলা
গ্রেপ্তারকৃত আসামি

ভোলা সদর উপজেলার তেঁতুলিয়া নদী থেকে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে পাঁচ জনকে এক মাস করে কারদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

শুক্রবার রাতে সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. আবু আবদুল্লাহ খান ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এ দণ্ডাদেশ প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন মহসিন (৪০), মিলন (৩৮), মো. মহিউদ্দিন (৪২), আব্দুল্লাহ (৪৫) ও আমির হোসেন (৩৯)। এদের বাড়ি সদর উপজেলার ভেলুমিয়া ও দক্ষিণ দিঘলদী ইউনিয়নে।

ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. আবু আবদুল্লাহ খান জানান, শুক্রবার গোপন সংবাদের ভিত্তিতে বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত উপজেলার তেঁতুলিয়া নদীতে অভিযান চালানো হয়। এসময় ভেলুমিয়া ও দক্ষিণ দিঘলদী ইউনিয়নের বাঘমারা ব্রিজ এলাকা থেকে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করা অবস্থায় একটি বালুর বলগেট ও ড্রেজারসহ ছয়জনকে আটক করা হয়। এবং আনুমানিক ৭০ হাজার ফিট বালু জব্দ করা হয়। আটককৃতদের মধ্যে পাঁচজনকে বালুমহল ও মাটি ব্যবস্থাপন-২০১০ এর ৪-ধারা মোতাবেক এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে এবং এর সাথে বাকী একজনের সম্পৃক্ততা না থাকায় তাকে ছেড়ে দেয়া হয়।

আরও পড়ুন : সোনারগাঁয়ে খেলাঘর আসরের বৃক্ষরোপণ কর্মসূচি

উল্লেখ্য দীর্ঘদিন ধরে একটি চক্র ভোলার তেঁতুলিয়া নদীতে বাঘ মারা ব্রিজ এর পার্শ্ববর্তী এলাকা থেকে বালু তুলে আসছিলো। বিষয়টি প্রশাসনের নজরে আসলে সরজমিনে গিয়ে বালু উত্তোলনের সময় ড্রেজার সহ ৫ জনকে আটক করে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড