• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্বামীর হাতেই জীবন প্রদীপ নিভিল স্ত্রীর

  কালিয়াকৈর প্রতিনিধি, গাজীপুর

০৩ সেপ্টেম্বর ২০২০, ২১:২১
লাশ
নিহত গৃহবধূর লাশ (ছবি : দৈনিক অধিকার)

তালাক দেওয়ায় ক্ষুব্ধ হয়ে গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় মাদকাসক্ত স্বামীর হাতে স্ত্রী খুন হয়েছেন। এ ঘটনার মাদকাসক্ত স্বামীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) সকালে উপজেলার মাটিকাটা রেললাইন এলাকায় এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত ওই গৃহবধূর নাম সালমা আক্তার (২৫)। সে গাইবান্ধার সাঘাটা উপজেলার বেলতলী এলাকার শাহ আলমের মেয়ে।

নিহতের পরিবার, এলাকাবাসী ও পুলিশ জানায়, গাইবান্ধার সাঘাটা উপজেলার পশ্চিম আগবপুর এলাকার আব্দুল জলিলের ছেলে লিটন শেখের সঙ্গে প্রায় ৭ থেকে ৮ বছর আগে পারিবারিকভাবে সালমা আক্তারের বিয়ে হয়। বিয়ের মাত্র ১৫ দিন পরেই পারিবারিক কলহের কারণে সালমা আক্তার তার স্বামীকে তালাক দেয়।

পরবর্তীকালে স্বামী লিটন ও তার পরিবার সালমাকে বুঝিয়ে আবারও লিটনের সঙ্গে তার বিয়ে দেন। এরপর তারা জীবিকার খোঁজে গাজীপুরের কালিয়াকৈরে আসেন। একপর্যায়ে তারা কালিয়াকৈর উপজেলার মাটিঘাটা এলাকার বাহারুলের বাড়িতে বাসা ভাড়া নিয়ে ববসবাস শুরু করে। তারপর থেকে সালমা স্থানীয় এপেক্স ল্যানজারি কারখানার কাজ করে জীবিকা নির্বাহ করে আসছে। তাদের সংসার জীবনে লিজা মনি নামে চার বছরের এক কন্যা সন্তানও রয়েছে।

কিন্তু স্বামী লিটন ধীরে ধীরে মাদকাসক্ত হয়ে পড়ে এবং কোনো কাজকর্মও করে না। যদিও কোনো কারখানায় কাজ নেন, মাত্র কদিন কাজ করার পর আবার তিনি ছেড়ে দেন। এ নিয়ে তাদের স্বামী-স্ত্রীর মধ্যে দীর্ঘদিন ধরে কলহ চলে আসছিল। এই কলহের জেরে গত ২৪ দিন আগে আবারও লিটনকে তালাক দেয় সালমা। পরে সালমা মেয়েকে নিয়ে তার বাবা-মায়ের কাছে একই এলাকার পাশের বাছেদের বাড়িতে ভাড়া বাসায় চলে যায়। এতে লিটন ক্ষিপ্ত হন। একপর্যায়ে বৃহস্পতিবার সকালে সালমা তার কর্মস্থল এপেক্স ল্যানজারি কারখানায় যাওয়ার পথে সকাল সাড়ে ৭টার দিকে সাবেক স্বামী লিটন একটি ধারালো ছুরি দিয়ে পেছন থেকে তাকে আঘাত করে।

এরপর তাকে এলোপাতাড়িভাবে ছুরিকাঘাত করে রক্তাক্ত জখম করে। এ সময় সালমার আত্মচিৎকারে আশপাশের লোকজন দৌড়ে ঘাতক লিটনকে আটক করে পুলিশে খবর দেয়। একই সঙ্গে সালমাকে উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে পরীক্ষা-নিরীক্ষার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ দিকে, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লিটনকে আটকসহ রক্তাক্ত ছুরি উদ্ধার করে পুলিশ। পরে নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।

এ ঘটনায় নিহতের বাবা শাহ আলম বাদী হয়ে কালিয়াকৈর থানায় একটি মামলা দায়ের করেছেন।

নিহতের বাবা শাহ আলম দৈনিক অধিকারকে জানান, ‘মেয়েকে বিয়ে দেওয়ার কিছুদিন পরই জামাই লিটন মাদকাসক্ত হয়ে পড়ে। যার কারণে সে আর কোনো কাজকাম করে না। এ নিয়ে একাধিকবার ঝগড়া-ঝাটি হলে আমার মেয়ে তাকে তালাক দেয়। এতে ক্ষিপ্ত হয়ে সে ছুরিকাঘাত করে আমার মেয়েকে খুন করেছে।’

আরও পড়ুন : পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুসহ নিহত ৩

ঘটনার সত্যতা স্বীকার করে কালিয়াকৈর থানার উপ-পরিদর্শক (এসআই) আবু সাঈদ দৈনিক অধিকারকে জানান, নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। পাশাপাশি ঘাতক স্বামী লিটনকে গ্রেপ্তার করা হয়েছে বলেও জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড