• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

যৌতুকের টাকা না দেওয়ায় গৃহবধূকে মারধর

  লালমনিরহাট প্রতিনিধি

০২ সেপ্টেম্বর ২০২০, ১৮:১৪
গৃহবধূ
যৌতুকের টাকা না দেওয়ায় গৃহবধূকে মারধর (ছবি : দৈনিক অধিকার)

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় যৌতুকের ১ লাখ টাকা না দেওয়ার সামিয়ন নেছা (৩২) নামে এক গৃহবধূকে মারধর ও নির্যাতনের অভিযোগ উঠেছে স্বামী আইয়ুব আলীসহ (৪০) তার পরিবারের বিরুদ্ধে।

এ ঘটনায় নির্যাতনের শিকার ওই গৃহবধূ বাদী হয়ে বুধবার (২ সেপ্টেম্বর) হাতীবান্ধা থানায় একটি অভিযোগ করেছেন।

অভিযুক্ত আইয়ুব আলী উপজেলার পূর্ব ফকিরপাড়া এলাকার আব্দুল লতিফের ছেলে।

অভিযোগ সূত্রে জানা গেছে, প্রায় ১২ বছর ধরে ঢাকায় গার্মেন্টসে চাকরি করতো সামিয়ন নেছা। সেই সুবাদে ঢাকায় ভালোবাসার সম্পর্ক তৈরি হয় এবং ২ বছর পূর্বে সামিয়নকে দ্বিতীয় বিয়ে করেন আইয়ুব আলী। বিয়ের পর থেকে বিভিন্ন কথা বলে সামিয়নের কাছ থেকে ৬ লাখ টাকা নেয় আইয়ুব আলী। এরপর সে গ্রামের বাড়ি লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার পূর্ব ফকিরপাড়ায় চলে আসেন। একই সঙ্গে আবারও যৌতুক বাবদ ১ লাখ টাকা দাবি করেন। সেই টাকা দিতে অপারগতা প্রকাশ করলে তার সাথে সংসার না করার হুমকি দেন আইয়ুব আলী।

এরই মধ্যে গত ২৮ আগস্ট ঢাকা থেকে আইয়ুব আলীর বাড়িতে আসেন সামিয়ন। কিন্তু তার দাবিকৃত ১ লাখ টাকা না আনায় আইয়ুব ও তার পরিবারের লোকজন বাড়িতে ঢুকতে দেয় না এবং ওই টাকা আনতে সামিয়নের বাবার বাড়িতে পাঠিয়ে দেয়। পরে টাকার ব্যবস্থা করতে না পেরে আবারও গত ৩০ আগস্ট আইয়ুবের বাড়িতে যায় সামিয়ন নেছা। ওই সময় টাকা না দেওয়ায় আইয়ুব আলী তাকে বেধড়ক মারপিট করে বাড়ির বাইরে ফেলে চলে যায়। পরে স্থানীয় লোকজনের সহযোগিতায় সামিয়নের পরিবার তাকে উদ্ধার করে হাতীবান্ধা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

নির্যাতনের শিকার সামিয়ন নেছা দৈনিক অধিকারকে বলেন, ‘প্রায় ১২ বছর যাবত ঢাকায় গার্মেন্টসে চাকরি করে অনেক কষ্টে জমানো ৬ লাখ টাকা সে নিয়েছে। তার দাবিকৃত আরও ১ লাখ টাকা আমি দিতে না পারায় সে আমাকে অমানবিক নির্যাতন করেছে এবং আমার সাথে সংসার করবে না বলছে। আমি এর সুষ্ঠু বিচার চাই।’

এ বিষয়ে কথা বলতে অভিযুক্ত আইয়ুব আলীর মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার কোনো বক্তব্য পাওয়া যায়নি। তবে আইয়ুব আলীর বাবা আব্দুল লতিফ এসব অভিযোগ অস্বীকার করে বলেন, ‘আমার জানামতে তার কাছে কিছু টাকা নিয়ে তাকে জমি বন্ধক নিয়ে দিয়েছে। আমরা তার কাছে যৌতুক বাবদ কোনো টাকা চাইনি এবং তার ওপর কোনো নির্যাতন করা হয়নি।’

আরও পড়ুন : পানিতে ডুবে জীবন প্রদীপ নিভল ২ ভাইয়ের

ঘটনার সত্যতা স্বীকার করে হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম দৈনিক অধিকারকে বলেন, এ ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড