• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি ভাঙচুর, কারাগারে ৬ জামায়াত নেতা

  চট্টগ্রাম প্রতিনিধি

০১ সেপ্টেম্বর ২০২০, ২১:৩৬
আদালত
চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালত (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলাধীন কুমিরা এলাকার আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রক্ষিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুরের মামলায় ৬ জামায়াত নেতাকে কারাগারে পাঠিয়েছে চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালত।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে আসামিরা আত্মসমর্পণ করলে শুনানি শেষে এই আদেশ প্রদান করেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসলাম হোসেন।

মামলার আসামিরা হলো- ইসলামী বিশ্ববিদ্যালয় ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান আ ন ম শামসুল ইসলাম, পরিচালক মো. শফিকুল ইসলাম, সহকারী অধ্যাপক নিজাম উদ্দিন, লেকচারার ড. কাউসার আহমেদ, ডিন ড. মাহবুবুর রহমান ও সদস্য প্রফেসর আহাসান উল্লাহ।

আদালত সূত্রে জানা যায়, গত ২৯ জানুয়ারি আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম ক্যাম্পাসে হামলা চালিয়ে কার্যালয়ে রক্ষিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করে আসামিরা। এ ঘটনায় আসামিদের বিরুদ্ধে গত ১৮ ফেব্রুয়ারি বাদী হয়ে একটি মামলা দায়ের করেন পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট কামাল উদ্দিন।

পরবর্তীতে আসামিরা জামিন লাভের আশায় গত ২৮ ফেব্রুয়ারি উচ্চ আদালতে জামিনের আবেদন জানায়। ওই সময় আদালত অন্তর্বর্তীকালীন জামিন দিয়ে গত ১৮ মার্চ তাদের নিম্ন আদালতে আত্মসমর্পণের আদেশ প্রদান করেন। পরে আসামিরা ১৮ মার্চের পরিবর্তে ১৬ মার্চ নিম্ন আদালতে আত্মসমর্পণ করলে আদালত ১ সেপ্টেম্বর মামলার শুনানির দিন ধার্য করেন।

আরও পড়ুন : সাক্ষীর হাতের রগ কেটে দিল আসামি পক্ষের লোকজন

একপর্যায়ে মঙ্গলবার জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে আসামিরা আত্মসমর্পণ করার পর রাষ্টপক্ষের আইনজীবী জামিনের বিরোধিতা করেন। পরে আদালত শুনানি শেষে আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন আ ক ম সিরাজুল ইসলাম এবং আসামি পক্ষে ছিলেন মঞ্জুর আলম আনসারী।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড