• শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবৈধভাবে বালু উত্তোলন, ৩ জনের কারাদণ্ড

  লালমনিরহাট প্রতিনিধি

০১ সেপ্টেম্বর ২০২০, ২১:২২
অভিযান
ভ্রাম্যমাণ আদালতের অভিযানকালে ইউএনও সামিউল আমিনসহ অন্যরা (ছবি : দৈনিক অধিকার)

অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় তিনজনকে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) রাতে তাদের কারাদণ্ডে দণ্ডিত করেন হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক সামিউল আমিন।

দণ্ডপ্রাপ্তরা হলো, উপজেলার গেন্দুকুড়ি এলাকার আনসার উদ্দিনের ছেলে লিপন মিয়া, বাড়াইপাড়া এলাকার সিরাজুল ইসলামের ছেলে মিজানুর রহমান এবং পূর্ব নওদাবাস এলাকার আজিজার রহমানের ছেলে দুলাল হোসেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, কয়েকদিন ধরে উপজেলার সিঙ্গিমারী ইউনিয়নের ধুবনী এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছিল। মঙ্গলবার গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান পরিচালনা করে ২০১০ সালের বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে ওই তিনজনকে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

এর আগে উপজেলার সিন্দুর্না এলাকায় অভিযান চালিয়ে ৫টি ড্রেজার মেশিন ধ্বংস করা হয়।

আরও পড়ুন : সাক্ষীর হাতের রগ কেটে দিল আসামি পক্ষের লোকজন

ঘটনার সত্যতা স্বীকার করে হাতীবান্ধার ইউএনও সামিউল আমিন দৈনিক অধিকারকে জানান, অভিযান চালিয়ে তাদের প্রত্যেককে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। এরপরও যারা অবৈধভাবে বালু উত্তোলন করবে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড