• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৭১ টন চাল জব্দ

  ফরিদপুর প্রতিনিধি

৩১ আগস্ট ২০২০, ২৩:২২
ভ্রাম্যমাণ আদালত
ভ্রাম্যমাণ আদালতের অভিযানকালে ইউএনও ঝোটন চন্দসহ অন্যরা (ছবি : দৈনিক অধিকার)

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় বিকাশ এগ্রো ফুড লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানের ৭১ টন ৭০০ কেজি চাল জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৩১ আগস্ট) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঝোটন চন্দ অভিযান চালিয়ে এসব চাল জব্দ করেন। এ সময় ফরিদপুর জেলার স্যানেটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মো. বজলুর রশিদ খান, উপজেলা স্যানেটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মো. ফরিদুল ইসলামসহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জানা গেছে, সরকারি খাদ্য গুদামে সরবরাহের জন্য বিকাশ এগ্রো ফুড লিমিটেড গত বুধবার (২৬ আগস্ট) রাতে থাইল্যান্ড থেকে ১৪০ টন চাল আমদানি করে। চলতি মৌসুমে প্রতিষ্ঠানটি খাদ্য গুদামে ১ হাজার ৯১৮ টন চাল সরবরাহের বরাদ্দ পায়। ইতোমধ্যেই প্রায় অর্ধেক চাল খাদ্য গুদামে সরবরাহ করা হয়েছে। পরে সোমবার গোপন সংবাদে নিম্নমানের ৭১ টন ৭০০ কেজি চাল জব্দ করা হয়।

বিষয়টি নিশ্চিত করে নিরাপদ খাদ্য পরিদর্শক বজলুর রশিদ খান দৈনিক অধিকারকে বলেন, লালচে ও হলুদ রঙের এই চালগুলো দুর্গন্ধ ও নিম্নমানের- এমন অভিযোগ পেয়ে বিকাশ এগ্রো ফুড লিমিটেড মিলের ৭১ টন ৭০০ কেজি চাল জব্দ করা হয়েছে। এর মধ্যে ১ হাজার ৫৪টি প্লাস্টিকের ও ৩০০টি চটের বস্তা ভর্তি চাল।

আরও পড়ুন : চেয়ারম্যানের ওপর হামলা, প্রতিবাদে বিক্ষোভ

তিনি জানান, বস্তাগুলো সিলগালা করা হয়েছে। এই চালের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় নিরাপদ খাদ্য অধিদপ্তরের ল্যাবে পাঠানো হবে। সেই প্রতিবেদনের আলোকে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড