• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মানসিক ভারসাম্যহীন ভারতীয় নাগরিককে বিএসএফে হস্তান্তর

  কুড়িগ্রাম প্রতিনিধি

৩১ আগস্ট ২০২০, ১৮:৫৩
পতাকা বৈঠক
বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক (ছবি : সংগৃহীত)

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলায় মানসিক ভারসাম্যহীন এক ভারতীয় নাগরিককে আটকের পর বিএসএফের কাছে হস্তান্তর করা হয়েছে।

সোমবার (৩১ আগস্ট) সকালে উপজেলার কচাকাটা থানার ধণিরামপুর সীমান্তে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠকের পর ওই ভারতীয় নাগরিককে বিএসএফের কাছে হস্তান্তর করা হয়।

নাগেশ্বরী থানার এসআই নুর ইসলাম দৈনিক অধিকারকে জানান, গত ২৮ আগস্ট নাগেশ্বরী উপজেলার বেরুবাড়ি ইউনিয়নের খেলারভিটা নতুনচর নামক গ্রামে ওই ব্যক্তি প্রবেশ করে। পরে তার অসংলগ্ন কথাবার্তা শুনে স্থানীয়রা ৯৯৯ নম্বরে কল দেয়। এরপর সেখান থেকে নাগেশ্বরী থানাকে অবহিত করা হলে এসআই নুর ইসলাম সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে যান। একপর্যায়ে জিজ্ঞাসাবাদ করেও কোনো উত্তর না পেয়ে তার কাপড়চোপড় তল্লাসি করে একটি ভারতীয় পরিচয়পত্র পাওয়া যায়। যেখানে তার নাম লেখা রয়েছে বরুন নায়েক। বাবা নাম সান্দিয়া নায়েক। গ্রাম মহাবীরপদা, থানা জয়াপাটনা, জেলা কালাহান্দি এবং প্রদেশের নার উড়িশ্যা। এরপর থানায় নিয়ে সে জানায় তার মায়ের নাম আশামতি, ভাইয়ের নাম ময়নাল নায়েক ও চক্র নায়েক এবং কাকার নাম বয়সিয়ং নায়েক।

পরবর্তীকালে বিষয়টি নিয়ে বিএসএফের সাথে যোগাযোগ করা হলে সোমবার সকালে কচাকাটার ধণিরামপুরে আন্তর্জাতিক সীমান্ত পিলার ১০৩১ মেইন পিলারের পাশে যৌথ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন নারায়ণপুর চৌদ্দকুড়ি বিজিবি ক্যাম্প কমান্ডার জাহাঙ্গীর আলম, নাগেশ্বরীর থানার এসআই নুর ইসলাম এবং বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন ভারতীয় তিস্তারপাড় বিএসএফ ক্যাম্পের ইন্সপেক্টর দীপক সিশারা, পুলিশ কনস্টেবল সমির কে.আর রায় প্রমুখ। সবশেষ পতাকা বৈঠকের মাধ্যমে ভারতীয় নাগরিককে বিএসএফের হাতে তুলে দেয় বিজিবি।

আরও পড়ুন : বিয়ের প্রলোভনে ধর্ষণ, ছয় মাসের অন্তঃসত্ত্বা কিশোরী

নাগেশ্বরী থানার অফিসার ইনচার্জ মো. রওশন কবির দৈনিক অধিকারকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড