• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধু শুধু আ.লীগের নেতা নন, দেশের ১৮ কোটি মানুষের নেতা : জিএম কাদের

  সোনারগাঁ প্রতিনিধি, নারায়ণগঞ্জ

২৯ আগস্ট ২০২০, ২১:৪৪
জিএম কাদের
সভায় বক্তব্যকালে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের (ছবি : দৈনিক অধিকার)

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু আওয়ামী লীগের এক নেতা নন, তিনি বাংলাদেশের ১৮ কোটি মানুষের নেতা। তিনি বাংলাদেশকে স্বাধীন করেছিলেন তৎকালীন সাত কোটি মানুষের অধিকার আদায়ের জন্য। বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ বুকে ধারণ করে তার জীবনী থেকে আমরা শিক্ষা গ্রহণ করব এবং দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাব।

শনিবার (২৯ আগস্ট) বিকালে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা জাতীয় পার্টি ও অঙ্গ সংগঠনের ব্যানারে আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

জিএম কাদের বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী শুধু আওয়ামী লীগ একা পালন করত। আমরা গত বছর সিদ্ধান্ত নিয়েছিলাম বঙ্গবন্ধু সারা বাংলার নেতা। তিনি দেশ স্বাধীন করেছিলেন বলেই আমরা বাংলাদেশের রাজনীতি করার সুযোগ পেয়েছি। তাই বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী জাতীয় পার্টি দলগতভাবে সারাদেশে পালন করবে। সে সময় অনেকে আমাকে সাধুবাদ জানিয়েছিলেন। আবার অনেকে সমালোচনা করেছিলেন। আজ খোলাসা করে বলতে চাই, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সেই দিন নিজের জীবন বাজি রেখে বাংলাদেশকে স্বাধীন করে বাংলাদেশের মানুষের স্বাধীনতা অধিকার ফিরিয়ে দিয়েছিলেন। তিনি শুধু আওয়ামী লীগের নন, তিনি বাঙালি জাতির পিতা তাই আমরা জাতীয় পার্টি বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী পালন করছি।

বক্তব্যকালে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান কখনো বঙ্গবন্ধু সম্পর্কে কোনো খারাপ মন্তব্য করেননি বলেও দাবি করেন জিএম কাদের।

আরও পড়ুন : সরকারি কাজে বাধা দিয়ে চাঁদা দাবি, ছাত্রলীগ নেতা আটক

অনুষ্ঠানে নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য, জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব, প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি লিয়াকত হোসেন খোকার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির মহাসচিব ও ডাকসুর সাবেক জিএস জিয়া উদ্দিন আহম্মেদ বাবলু, প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব (চট্টগ্রাম বিভাগ) অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা মনিরুল ইসলাম মিলন, জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব ও যুব সংহতির সাধারণ সম্পাদক ফকরুল আহসান শাহজাদা প্রমুখ।

সোনারগাঁ উপজেলা ও পৌরসভা জাতীয় পার্টির উদ্যোগে আয়োজিত এই আলোচনা সভা, মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা মনিরুজ্জামান টিটু, আবু নাঈম ইকবাল, আবু সাঈদ স্বপন, লোকমান ভূঁইয়া রাজু, সাইদুল ইসলাম, এমএ মুহিত, ছাত্রনেতা শাহ এমরান রিপন, নাঈমুল ইসলাম বুলবুল প্রমুখ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড