• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঈশ্বরদীতে তেলবাহী ট্রেনের ৫টি বগি লাইনচ্যুত

  সারাদেশ ডেস্ক

২৮ আগস্ট ২০২০, ১৭:২৬
করোনা
ছবি : সংগৃহীত

পাবনার ঈশ্বরদীর রেলওয়ে জংশন স্টেশনে তেলবাহী একটি ট্রেনের ৫টি বগি (ট্যাংক ওয়াগন) লাইনচ্যুত হয়েছে। তবে ঈশ্বরদীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক আছে।

শুক্রবার (২৮ আগস্ট) দুপুর আড়াইটার দিকে ঈশ্বরদী জংশন স্টেশনের দক্ষিণ দিকে ঈশ্বরদী-খুলনা রেলরুটের ১১ নম্বর ইয়ার্ড রেললাইনে এ দুর্ঘটনা ঘটে। বিকেল ৪টায় ঈশ্বরদী লোকোশেড থেকে একটি রিলিফ ট্রেনে উদ্ধার কর্মীরা এসে উদ্ধার কাজ শুরু করেছে।

প্রত্যক্ষদর্শী পানের দোকানদার নয়ন হোসেন জানান, শুক্রবার দুপুর আড়াইটার দিকে বিকট শব্দে ট্রেনটির ৪টি বগি লাইনচ্যুত হওয়ার পর বিকট শব্দে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ট্রেনের ৪টি বগি রেললাইন থেকে ছিটকে দুমড়ে মুচড়ে পড়ে। একটি বগি রেললাইন থেকে উল্টে পড়ে। খবর পেয়ে পাকশী বিভাগীয় রেলওয়ে কর্মকর্তারা ছুটে আসেন।

ঈশ্বরদী রেলের উপ-সহকারী প্রকৌশলী আবু তৌহিদ সুমন জানান, ট্রেনটি খুলনা থেকে আমনুরা জংশন স্টেশনে যাচ্ছিল। ঈশ্বরদী জংশন স্টেশনের দক্ষিণদিকে ঈশ্বরদী-খুলনা রেলরুটের ১১ নম্বর ইয়ার্ড রেললাইনে হঠাৎ ট্রেনটির পাঁচটি বগি লাইনচ্যুত হয়। তবে এতে রেল চলাচলে কোনো অসুবিধা হয়নি। সারাদেশের সঙ্গে ঈশ্বরদীর রেল যোগাযোগ স্বাভাবিক আছে।

পাকশী বিভাগীয় রেলওয়ে পরিবহন কর্মকর্তা মোহাম্মদ নাসির উদ্দিন বলেন, এ ঘটনায় বেনাপোল থেকে ছেড়ে আসা আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেস ট্রেন ও রাজশাহী থেকে ছেড়ে আসা খুলনাগামী আন্তঃনগর কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেন চলাচলে কোনো বিঘ্ন ঘটেটি।

পাকশী বিভাগীয় রেলওয়ের প্রকৌশলী-২ আব্দুর রহিম বলেন, রেললাইনের পয়েন্ট বিস্ফোরিত হয়ে এ দুর্ঘটনা ঘটেছে। এতে তেলবাহী ট্রেনের (ট্যাংক ওয়াগন) ৫টি বগি সম্পূর্ণ লাইনচ্যুত হয়। তবে ট্রেন চলাচল স্বাভাবিক আছে। তেলবাহী ট্রেনটি উদ্ধারে কয়েক ঘণ্টা সময় লাগতে পারে।

পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) শাহীদুল ইসলাম জানান, বিকল্প রেললাইন থাকার কারণে ট্রেন চলাচলে কোনো বিঘ্ন ঘটেনি। এ ব্যাপারে একটি তদন্ত কমিটি গঠন করে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড