• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘তালের পিঠা’ কেরে নিল দুই ভাইয়ের প্রাণ

  সারাদেশ ডেস্ক

২৮ আগস্ট ২০২০, ১৫:৪৫
মৃত্যু
তালের পিঠা (ছবি: সংগৃহীত)

পাবনার সাঁথিয়া উপজেলার আতাইকুলা থানার বনগ্রামে দুই কলেজ ছাত্রের রহস্যজনক মৃত্যু হয়েছে। শুক্রবার ভোরে একই সময় একই উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তারা। তারা সম্পর্কে মামাত-ফুপাত ভাই।

মৃত্যুবরণকারীরা হলেন- আকাশ সাহা (১৯) ও শুভ কুমার সাহা(১৯)। আকাশ পাবনা পলিটেকনিক ইন্সটিটিউটের দ্বিতীয় বর্ষের ছাত্র ও শুভ ঢাকার একটি ল’ কলেজের এলএলবির ছাত্র ছিলেন। আকাশ বনগ্রাম সাহা পাড়ার সুভাষ সাহার ছেলে আর শুভ একই মহল্লার নন্দ লাল সাহার ছেলে।

মৃতদের পরিবারের লোকজন বলছেন, ‘তারা উভয়েই তালের পিঠা খেয়ে বুকে প্রচণ্ড ব্যথা অনুভব করেন। পরে শ্বাসকষ্টে মারা যান।’

এদিকে এলাকায় গুঞ্জন উঠেছে তারা মাদক পান করেছিলেন। তবে এ ব্যাপারে এখনও কিছু বলতে পারেনি পুলিশ।

আকাশ সাহার ফুপা দীপক সরকার বলেন, আকাশের বাবা সুভাষ একজন মুদি দোকানদার। তার দুই ছেলে এক মেয়ে। আর শুভর বাবা নন্দ লাল সাহা একজন স্থানীয় পাট ব্যবসায়ী। তার দুই ছেলে।

তিনি বলেন, তাদের ধারণা আকাশ ও শুভ গ্যাস্ট্রিকজনিত রোগের কারণে মারা গেছেন। কোনো উপসর্গ দেখা দেয়ার আগে তারা বাড়িতে বানানো তালপিঠা খেয়েছিলেন। তারা জন্মদিনের কেকসহ আরও কিছু ভাজা-পোড়া খাবার খেয়েছিলেন বলে তারা জানেন।

বুধবার সকাল ১০টার দিকে তাদের পেটব্যথা ও বমি ইত্যাদি উপসর্গ দেখা দেয়। তখন পরিবারের লোকজন স্থানীয় একজন চিকিৎসককে নিয়ে আসেন। গ্রাম্য চিকিৎসক জানান, গ্যাসজনিত সমস্যার কারণে এমনটি হতে পারে। তিনি কিছু ওষুধপত্র দেন। বুধবার রাতে তারা কিছুটা সুস্থ অনুভব করেন। কিন্তু বৃহস্পতিবার (২৭ আগস্ট) বিকেল থেকে আবার তাদের পেটব্যথা ও বমি দেখা দেয়। স্থানীয় চিকিৎসকরা গ্যাসজনিত রোগের চিকিৎসা করেন।

তিনি আরও জানান, বৃহস্পতিবার রাতে আকাশ ও শুভর অবস্থা খারাপ হয়ে যায়। তখন আকাশের স্বজনরা তাকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করেন। কিন্তু সেখানে তার অবস্থা ক্রমেই খারাপ হতে থাকে। উন্নত চিকিৎসার জন্য রাত একটার দিকে তাকে নিয়ে সিরাজগঞ্জের এনায়েতপুর হাসপাতালে রওনা দেন। পথিমধ্যে রাত তিনটার দিকে আকাশের অবস্থা আরও খারাপ হয়ে যায়। তখন তারা তাকে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে ভর্তি করার পর কর্তব্যরত চিকিৎসকরা শুক্রবার ভোর চারটার দিকে আকাশকে মৃত ঘোষণা করেন।

এদিকে শুভ সাহার ফুপু নমিতা রানী বলেন, বৃহস্পতিবার (২৭ আগস্ট) রাতে শুভর অবস্থাও খুব খারাপ হয়ে যায়। তাকে দ্রুত সিরাজগঞ্জের এনায়েতপুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার ভোর চারটার দিকে শুভও মারা যান।

আকাশের বাবা সুভাষ সাহা জানান, তার ছেলে কোনো মাদক গ্রহণ করত না। তার জানামতে বাজে কোনো আড্ডাতেও যেত না।

আরও পড়ুন : নওগাঁর সফল মাল্টা চাষি ওবায়দুল্লাহ

আতাইকুলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিরুল আলম এ বিষয়ে কিছুই বলতে রাজি হননি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড