• বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

হত্যার ১২ বছর পর রায়ে একজনের ফাঁসি, ২ জনের যাবজ্জীবন

  কিশোরগঞ্জ প্রতিনিধি

২৭ আগস্ট ২০২০, ১৮:২৮
আসামি
দণ্ডপ্রাপ্ত আসামিরা (ছবি : দৈনিক অধিকার)

কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলায় হত্যার ১২ বছর পর চাঞ্চল্যকর গৃহবধূ জুমেলা হত্যা মামলার রায়ে এক আসামিকে মৃত্যুদণ্ডসহ এক লাখ টাকা জরিমানা জরিমানা করেছেন আদালত। একই মামলার অপর ২ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডসহ একজনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) দুপুর পৌনে ১২টার দিকে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম আসামিদের উপস্থিতিতে এই রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মো. আবু তাহের কুলিয়ারচর উপজেলার মধ্য গোবরিয়া গ্রামের হাজী ইনসাফ উদ্দিনের ছেলে।

এছাড়া যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দুই আসামিরা হলো- একই এলাকার সিরাজুল ইসলাম ও মিজানুর রহমান এবং আসামি জিলুর রহমানকে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। পাশাপাশি অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর আসামি মজিবুরকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

মামলার বিবরণে জানা গেছে, ২০০৮ সালের ১৮ মার্চ কুলিয়ারচর উপজেলার গোবরিয়া গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে আসামিরা গভীর রাতে একই গ্রামের মৃত আবু সাঈদের স্ত্রী জুমেলাকে কুড়াল দিয়ে কুপিয়ে নৃশংসভাবে হত্যা করে।

এ ঘটনায় পরদিন নিহতের ভাবি পরশা আক্তার বাদী হয়ে ১০ জনকে আসামি করে কুলিয়ারচর থানায় একটি মামলা দায়ের করেন। পরে দীর্ঘ তদন্ত শেষে ২০১১ সালের ২১ মার্চ আদালতে ৫ জনের নামে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ও সিআইডির পরিদর্শক। একপর্যায়ে বৃহস্পতিবার বিচারক চাঞ্চল্যকর এই মামলার রায় প্রদান করেন।

আরও পড়ুন : চন্দনাইশে জিআর মামলায় পরোয়ানাভুক্ত ৪ আসামি গ্রেপ্তার

রাষ্ট্রপক্ষে এপিপি অ্যাডভোকেট সৈয়দ শাহজাহান কবীর ও আসামিপক্ষে অ্যাডভোকেট আবদুর রহমান এবং খসরুজ্জামান মামলাটি পরিচালনা করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড