• বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় আকিজ গ্রুপের পরিচালকের মৃত্যু

  সারাদেশ ডেস্ক

২৫ আগস্ট ২০২০, ১১:৫১
যশোর
ছবি: সংগৃহীত

আকিজ গ্রুপের প্রতিষ্ঠাতা মরহুম শেখ আকিজ উদ্দিনের মেঝ ছেলে শিল্পপতি শেখ মমিন উদ্দিন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। তার বয়স হয়েছিল ৬৩ বছর।

তিনি চামড়া শিল্প প্রতিষ্ঠান এসএএফ’র ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক ও আকিজ গ্রুপের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। যশোর-১ আসনের সরকার দলীয় সাংসদ শেখ আফিল উদ্দিনের ভাই ছিলেন তিনি।

এসএএফ’র জেনারেল ম্যানেজার আবুল ইসলাম জানান, ১২ আগস্ট করোনায় আক্রান্ত হয়ে ঢাকার মগবাজারে অবস্থিত আদ্ব-দীন হাসপাতালে ভর্তি হন তিনি। সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে মারা যান। তিনি স্ত্রী, ৩ মেয়ে, এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মঙ্গলবার সকাল ১০টায় এসএএফ’র কারখানার মধ্যে প্রথম নামাজের জানাজা এবং বেলা ১২টার দিকে গ্রামের বাড়ি খুলনার ফুলতলা উপজেলার বেজেরডাঙ্গা গ্রামে দ্বিতীয় জানাজা শেষে পিতার কবরের পাশে তাকে দাফন করা হবে।

শেখ মমিন উদ্দিন রাজঘাট জাফরপুর হাইস্কুল থেকে এসএসসি পাশ করেন। খুলনা বিএল কলেজ থেকে বিএসসি পাশ করে ইংল্যান্ডে যান। সেখানকার নর্থ হ্যামটন বিশ্ববিদ্যালয় থেকে লেদার টেকনোলজিতে উচ্চতর ডিগ্রি অর্জন করেন। আশির দশকে মোমিন উদ্দিন অভয়নগর উপজেলার তালতলার পরিত্যক্ত এসএএফ চামড়া কারখানার দায়িত্ব নেন।

আরও পড়ুন : খাটের নিচ থেকে ভাই-বোনের রক্তাক্ত মরদেহ

এরপর তিনি রুগ্ন কারখানাটিকে আধুনিকীকরণ করে দেশের শ্রেষ্ঠ চামড়া কারখানায় পরিণত করেন। ২০০৯, ২০১০, ২০১১ সালে চামড়া ও চামড়াজাত পণ্য বিদেশে রফতানির জন্য তিনি জাতীয় রফতানি ট্রফি (স্বর্ণ) অর্জন করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড