• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাপলা তোলার নেশায় জীবন গেল ২ শিশুর

  রাজশাহী প্রতিনিধি

২৪ আগস্ট ২০২০, ২০:৩৩
শাপলা ফুল
শাপলা তোলার নেশায় জীবন গেল ২ শিশুর (ছবি : দৈনিক অধিকার)

শাপলা তুলতে গিয়ে রাজশাহীর চারঘাট উপজেলায় পানিতে ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে।

সোমবার (২৪ আগস্ট) বিকালে উপজেলার রাওথা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলো- রাওথা এলাকার মাহাবুর রহমানের ছেলে মাহিম (৭) ও একই এলাকার শফিকুল হকের একমাত্র ছেলে রাহুল (৫)।

নিহত মাহিমের নানা জিয়াউর রহমান দৈনিক অধিকারকে জানান, শিশু মাহিমের শাপলা তোলার এক ধরনের নেশা ছিল। এ জন্য প্রতিদিনই বাড়ির লোকজনের চোখ ফাঁকি দিয়ে সে বিভিন্ন পুকুরে শাপলা তুলত। সোমবার দুপুরের দিকে হঠাৎ করেই মাহিমকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরে খোঁজ নিয়ে জানা যায় মাহিমের সঙ্গে প্রতিবেশী শফিকুলের ছেলে রাহুলও নেই। এরপর অনেক খোঁজাখুঁজির পরে জনৈক রেজাউল হক নামের এক ব্যক্তি জানান, তাদের দুই শিশুকে স্থানীয় নবীর উদ্দিনের পুকুরের দিকে যেতে দেখেছেন তিনি।

পরবর্তীকালে বিকাল সাড়ে ৪টার দিকে এলাকাবাসীর সহায়তায় ওই পুকুরের পানিতে তাদের খোঁজাখুঁজি শুরু হয়। একপর্যায়ে নবীর উদ্দিনের পুকুর থেকে মাহিম ও রাহুলের লাশ উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের দুজনকেই মৃত ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করে স্থানীয় ইউপি সদস্য তজলুল হক দৈনিক অধিকারকে বলেন, একই সঙ্গে একই এলাকার দুই শিশুর মর্মান্তিক মৃত্যুর ঘটনায় পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। নিহতের পরিবার ছাড়াও এলাকাবাসীর মাঝেও দুঃখ ছড়িয়ে পড়েছে। পানিতে ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যুর খবরে পুরো রাওথা গ্রামে চলছে শোকের মাতম।

আরও পড়ুন : রামদা দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে দুই ভাইকে হত্যা

এ দিকে, একমাত্র ছেলে রাহুলকে হারিয়ে মা জয়নব বেগম বারবার মূর্ছা যাচ্ছেন। তাকে বোঝানো যেন কোনভাবেই সম্ভব হচ্ছে না স্বজনদের। অপরদিকে নিহত মাহিমের নানা জিয়াউর রহমান বলেন, ‘নিহত মাহিমের বাবার বাড়ি পুঠিয়া উপজেলার বানেশ্বর এলাকায়। ছোট থেকেই মাহিম আমার কাছে রয়েছে। তার বাবা-মাকে আমি কি জবাব দেবে?’ বলতে বলতে আবারও কান্নায় ভেঙ্গে পড়েন তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড