• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভুয়া এনজিও খুলে শত শত মানুষের সাথে প্রতারণা

  গাইবান্ধা প্রতিনিধি

২৩ আগস্ট ২০২০, ১২:৪০
গাইবান্ধা
ভুয়া এনজিও

গাইবান্ধার পলাশবাড়ীতে হরিনাথপুর আর্থ-সামাজিক দু:স্থকল্যাণ সংস্থা নামে একটি ভুয়া এনজিওতে চাকরি দেয়ার কথা বলে গ্রামের নিরীহ মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে সংস্থার নির্বাহী পরিচালক ইউসুফ সিদ্দিক।

সরেজমিনে গিয়ে জানা যায়, পলাশবাড়ির হরিনাথপুর আর্থ-সামাজিক দু:স্থকল্যাণ সংস্থার নামে একটি এনজিও খোলে প্রতারক সিদ্দিক। এমন অজোপাড়া গাঁয়ে এনজিওর সাইনবোর্ড লাগিয়ে প্রতারণার ফাঁদ পাতে ইউসুফ ছিদ্দিক। পরে গ্রামের নিরীহ মানুষ ও বেকার যুবকদের টার্গেট করে চাকরির প্রলোভন দিয়ে হাতিয়ে নেয় লাখ লাখ টাকা। পরে বিভিন্ন পদে নিয়োগপ্রাপ্তদের হাতে ধরিয়ে দেয় ভুয়া মানি রিসিট ও নিয়োগপত্র। চাকরির নিয়োগপত্র ভুয়া জানতে পেরে টাকার জন্য চাপ দেয় ভুক্তভোগীরা। টাকার পরিবর্তে প্রতারক সিদ্দিক তাদের ভুয়া চেক দিয়ে এলাকা থেকে পালিয়ে যায়।

এদিকে নামসর্বস্ব এনজিওর নির্বাহী পরিচালক ইউসুফ সিদ্দিকের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তার মোবাইল নম্বরটি বন্ধ পাওয়া যায়।

ভুক্তভোগীরা জানান, তার টাকার দায়ে অনেক মানুষ এখন ঘরছাড়া। নি:স্ব হয়ে পথে বসেছেন গ্রামের শত শত মানুষ। এ অবস্থায় প্রতারক ইউসুফ সিদ্দিকের শাস্তির দাবি জানিয়েছেন এলাকাবাসী।

এর আগে ২০১৫ সালে নাকাইবিল পানি ব্যবস্থাপনা নামে একটি সমবায় সমিতির ৪২ সদস্যের স্বাক্ষর জ্বাল করে অগ্রণী ব্যাংক থেকে ১৩ লাখ ৩০ হাজার টাকা উত্তোলন করে প্রতারক ইউসুফ সিদ্দিক। সে খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হলে তোপের মুখে টাকা পরিশোধ করে সিদ্দিক।

আরও পড়ুন : বিয়ের আগেই কিশোরী মেয়ের সন্তান প্রসব : দিশেহারা পরিবার

এদিকে হরিনাবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ রাকিব হোসেন বলেন, ইউসুফ সিদ্দিকের প্রতারণার বিষয়টি শুনেছি, লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড