• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফরিদপুরে আ. লীগ-বিএনপির সংঘর্ষ, আহত ২৫

  ফরিদপুর প্রতিনিধি

২২ আগস্ট ২০২০, ২১:১৭
ফরিদপুর
ছবি : দৈনিক অধিকার

ফরিদপুরের সালথা উপজেলায় আওয়ামী লীগ ও বিএনপির সমর্থক দু’দল গ্রামবাসীর সংঘর্ষে কমপক্ষে ২৫ জন আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। এসময় কয়েকটি বসতঘরও ভাংচুর করা হয়েছে।

শনিবার (২২ আগস্ট) দুপুরে উপজেলার ভাওয়াল ইউনিয়নের ভাওয়াল গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সংঘর্ষ থামাতে কয়েক রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ওই গ্রামের দুই পক্ষের মাঝে কয়েকদিন ধরেই উত্তেজনা বিরাজ করছে। এর জেরে শনিবার দুপুর ১২টার দিকে ভাওয়াল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ওহাব মাতুব্বরের সমর্থকদের সাথে উপজেলা বিএনপির সহ-সভাপতি মুকা মাতুব্বরের সমর্থকদের সংঘর্ষ বেধে যায়। উভয়পক্ষ দেশীয় অস্ত্র ঢাল-কাতরা, সড়কি, ভেলা, রামদা ও ইটপাটকেল নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, দফায় দফায় চলা এ সংঘর্ষে ৬-৭টি বসতঘর ভাংচুর করা হয়। এতে উভয় দলের অন্তত ২৫ জন আহত হয়। আহতদের নগরকান্দা স্বাস্থ্য কেন্দ্র ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে ওহাব মাতুব্বর বলেন, আমার সমর্থক মো. আজিজুরের বাড়িতে বিএনপি সমর্থক ইসরাইল, কালাম, বালাম ও ইয়াছিনসহ তাদের লোকজন হামলা চালায়। হামলা প্রতিহত করতে গেলে সংঘর্ষের সৃষ্টি হয়। উপজেলা বিএনপির সহ-সভাপতি মুকা মাতুব্বর অবশ্য এ ব্যাপারে কিছু জানেন না দাবি করে বলেন, এতে আমার কোন সংশ্লিষ্টতা নেই।

সালথা থানার অফিসার ইন চার্জ মোহাম্মদ আলী জিন্নাহ বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে উভয়পক্ষকে নিবৃত্ত করে। সংঘর্ষ ঠেকাতে যেয়ে ১৭ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করা হয়। এলাকায় শান্তিশৃঙ্খলা বজায় রাখতে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড