• মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে মোট আক্রান্ত ১২৪৩

  নিজস্ব প্রতিবেদক

২২ আগস্ট ২০২০, ১০:০০
জামালপুর
ছবি: সংগৃহীত

নতুন করে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনা ভাইরাসে এক পরিবারের চারজন ও ডেপুটি সিভিল সার্জনের পরিবারের তিন সদস্য, এক পুলিশ এবং তিন শিক্ষকসহ ১৭জনের নমুনা পরীক্ষায় সংক্রামণ শনাক্ত হয়েছে। শুক্রবার রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের ল্যাবে ৮১টি নমুনা পরীক্ষার রিপোর্টে ১৭ জনের করোনা পজিটিভ ধরা পরে। শুক্রবার(২১আগস্ট) রাতেই ওই ব্যক্তিদের দেহে করোনা পজিটিভ শনাক্ত নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ।

জেলায় নতুন করে আক্রান্ত হয়েছে জামালপুর সদরে ১২, ইসলামপুরে ১, বকশিগঞ্জে ৩, সরিষাবাড়ীতে ১জন।

জামালপুর সিভিল সার্জন ডাঃ প্রনয় কান্তি দাস জানান, জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবে ৮১টি নমুনা পরীক্ষায় ১৭জন করোনা শনাক্ত হয়। ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতালে ও নিজ নিজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিল।জেলা মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১২৪৩জন।

আক্রান্ত ওই ব্যক্তিদের মধ্যে শহরের বকুলতলা এলাকায় একই পরিবারের ৫৩ বছর বয়সী এক শিক্ষক তার স্ত্রী ৪০ বছর বয়সী শিক্ষিকা,ছেলে ১৪বছর বয়সী ,মেয়ে ২৫বছর বয়সী এবং ডেপুটি সিভিল সার্জন এর পরিবারের দুই ছেলে ৪বছর বয়সী ও ৭বছর বয়সী, ছোট বোন ২৬ বছর বয়সী, শহরের আমলাপাড়া এলাকার এক প্রভাষক ৩৮ বছর বয়সী, সদর থানা এক নারী এ এস আই, পৌরসভার বজ্রপুর এলাকার ৭২ বছর বয়সী এক ব্যক্তি, আরো ৫৫ বছর বয়সী এক অসুস্থ ব্যক্তি, সদর উপজেলার নর বয়সী এক তরুণ সহ সকলে শরীরে করোনা ভাইরাসের উপসর্গ থাকায় তাদের নমুনা পরীক্ষায় পজিটিভ আসে।

এখন পর্যন্ত ৩৩ চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক, এক বেসরকারি চিকিৎসক, ৯৩জন সরকারি স্বাস্থ্যকর্মী এবং ১৩জন বেসরকারি স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে।

জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ২০জন।এছাড়াও শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়পত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯০৪ জন। উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ ও ঢাকা হাসপাতালে রেফার্ড করা হয়েছে ২৮জনকে।

আরও পড়ুন : সিনহা হত্যায় ঘটনার বিবরণ দিলেন ওসি প্রদীপ

এছাড়াও জেলায় মোট আক্রান্তের সংখ্যা জামালপুর সদরে ৫৯০, মেলান্দহে ১০৫, মাদারগঞ্জে ৭২, ইসলামপুরে ১৭৩ সরিষাবাড়ীতে ১৩৭, দেওয়ানগঞ্জে ৪৯, বকশিগঞ্জে ১১৭ জন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড