• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধামরাইয়ে ত্রাণের চাল আত্মসাৎ করা ইউপি চেয়ারম্যান বরখাস্ত

  সাভার প্রতিনিধি

২০ আগস্ট ২০২০, ১৫:১৮
ছবি : দৈনিক অধিকার

ধামরাইয়ে যাদবপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিজুকে ত্রাণের চাল আত্মসাতের ঘটনায় ১৮ আগস্ট মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরীর স্বাক্ষরিত দুইটি চিঠিতে সাময়িক বরখাস্ত ও কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২০ আগস্ট) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সামিউল হক।

এর আগে গত ১১ আগস্ট দিবাগত রাতে ত্রাণের চাল আত্মসাতের অভিযোগে র‌্যাব-৪ তাকে আটক করেছিলে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সামিউল হক জানান, চাল আত্মসাতের ঘটনায় ইউপি চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। পাশাপাশি তাকে কেন চূড়ান্ত ভাবে অপসারণ করা হবে না, জানতে চেয়ে তার প্রতি কারণ দর্শানো নোটিশ দেয়া হয়েছে। পরিষদ পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ধারা ৩৪(১) অনুযায়ী ইউপি চেয়ারম্যানকে তার স্বীয় পদ হতে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১১ আগস্ট দিবাগত রাতে ত্রাণের চাল আত্মসাৎ অভিযোগে ধামরাইয়ের যাদবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিজুকে আটক করেছিল র‌্যাব-৪। এ সময় চেয়ারম্যানের বাড়ি থেকে আত্মসাতের উদ্দেশ্যে মজুদ করে রাখা ৩৫ বস্তা ভর্তি ৫৬০ কেজি চাল উদ্ধার করা হয়। পরে ধামরাই থানায় একটি মামলা দায়ের করা হয়েছিল অভিযুক্ত এই চেয়ারম্যানের বিরুদ্ধে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড