• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্যবসায়ীকে হত্যা, ২ সহোদরের যাবজ্জীবন

  বরিশাল প্রতিনিধি

১৯ আগস্ট ২০২০, ১৮:২০
আদালত
বরিশাল দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত (ছবি : দৈনিক অধিকার)

মোতাহার হাওলাদার নামে এক ব্যবসায়ীকে হত্যার দায়ে বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলায় দুই সহোদারকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে উভয়কে ১ লাখ টাকা করে অর্থদণ্ডও প্রদান করেছে আদালত।

হত্যাকাণ্ডের ১৯ বছর পর বুধবার (১৯ আগস্ট) দুপুরে এই রায় দেন বরিশাল দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ মাহবুব আলম। একই ঘটনায় দায়ের হওয়া পাল্টা মামলায় নিহত মোতাহার হাওলাদারের ভাই সিরাজ হাওলাদার ও চাচাত ভাই মোতালেব হাওলাদারকে ১০ বছর কারাদণ্ড দিয়েছে একই আদালত।

হত্যা মামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত দুজন হচ্ছে- মেহেন্দিগঞ্জের পশ্চিম রতনপুর গ্রামের মৃত জয়নাল সিকদারের ছেলে বাবুল সিকদার ও জাহাঙ্গীর সিকদার। তার মধ্যে বাবুল সিকদার পলাতক রয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, পূর্ব বিরোধের জের ধরে ২০০১ সালের ২৭ মার্চ দুপুরে ডাল ব্যবসায়ী মোতাহার হাওলাদার, মন্টু হাওলাদার ও মুজাহার হাওলাদারের ওপর হামলা প্রতিপক্ষরা হামলা করে। পরে আহত তিনজনকে বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হলেও ওই দিন রাতেই মোতাহার হাওলাদার মারা যান।

এ ঘটনার পরদিন ২৮ মার্চ মোতাহার হাওলাদারের ভাই আজাহার হাওলাদার ১৯ জন নামধারী ও ১০ থেকে ১২ জন অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। সাক্ষ্য-প্রমাণে বাবুল সিকদার ও জাহাঙ্গীর সিকদারের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়।

আরও পড়ুন : সাভারে চাঁদাবাজির অভিযোগে সাংবাদিক গ্রেপ্তার

অপরদিকে হত্যা মামলার আসামিদের পক্ষে জয়নব বিবি নামক এক নারী হামলার অভিযোগে পাল্টা মামলা দায়ের করেন। এ মামলায় নিহত মোতাহারের ভাই সিরাজ ও চাচাত ভাই মোতালেবকে ১০ বছরে কারাদণ্ড দেওয়া হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড