• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেসবুকে নারীকে কটূক্তি, রক্তক্ষয়ী ‘টেঁটাযুদ্ধে’ আহত ৩০

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

১৬ আগস্ট ২০২০, ১৯:৫৮
থানা
আড়াইহাজার থানা (ছবি : সংগৃহীত)

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক নারীকে কটূক্তি করে স্ট্যাটাস দেওয়াকে কেন্দ্র করে নারায়ণগঞ্জে ‘টেঁটাযুদ্ধে’ কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন। একই সময় বাড়িঘর ও দোকানপাটে হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে।

রবিবার (১৬ আগস্ট) সকালে জেলার আড়াইহাজার থানার খাগকান্দা ইউনিয়নের কাকাইলমোড়া এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষে আহতরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।

স্থানীয়রা জানায়, দুই দিন আগে একজন নারীকে নিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দেয় রাজন নামে এক যুবক। এ নিয়ে রাজন ও ওই নারীর পরিবারের সদস্যদের মধ্যে বাকবিতণ্ডা চলে আসছিল। একপর্যায়ে রবিবার সকালে বিষয়টি নিয়ে ওই নারীর ছোট ছেলেকে স্থানীয় লোকমান মেম্বারের লোকজন মারধর করে। এ ঘটনার পরপরই দুই পক্ষের মধ্যে ‘টেঁটাযুদ্ধ’ (দেশীয় অস্ত্র) শুরু হয়। এতে উভয় পক্ষের কমপক্ষে ৩০ জন আহত হয়। ওই ঘটনায় ভাঙচুর করা হয়েছে স্থানীয় ১০ থেকে ১২টি বাড়ি ও একটি দোকান।

প্রত্যক্ষদর্শীরা জানান, ফেসবুকে স্ট্যাটাসের ঘটনায় লোকমান মেম্বার একটি পক্ষ অংশ নেয়। অপরদিকে জুলহাস মিয়া অপরজনের পক্ষ নেয়। তাদের দুজনের আধিপত্য বিস্তারের কারণেই ফেসবুকের স্ট্যাটাসকে কেন্দ্র করে রক্তক্ষয়ী ওই সংঘর্ষের ঘটনা ঘটে।

এ ব্যাপারে জুলহাস মিয়া দৈনিক অধিকারকে বলেন, ‘লোকমান মেম্বার ও তার লোকজন এলাকার সন্ত্রাসী কার্যকলাপ করে থাকে। মেম্বার ও তার লোকজন সকাল থেকে দুপুর পর্যন্ত অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে তার পক্ষের লোকজনদের ওপর এবং তাদের বাড়িঘরে হামলা চালিয়েছে।’

এ দিকে, ইউপি সদস্য লোকমান হোসেন বলেন, ‘জুলহাস মিয়ার লোকজন সকালে তার পক্ষের লোকজনের ১২টি বাড়ি ও একটি দোকানে হামলা ও ভাঙচুর চালিয়েছে।

আরও পড়ুন : বাবার সামনে কিশোরকে পিটিয়ে হত্যা, যুবক আটক

ঘটনার সত্যতা স্বীকার করে আড়াইহাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম দৈনিক অধিকারকে বলেন, ‘সংঘর্ষের খবর পাওয়ার পরপরই পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড