• বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্রাশফায়ারে গৃহবধূকে হত্যা, প্রতিবাদে মানববন্ধন

  রাঙ্গামাটি প্রতিনিধি

১৬ আগস্ট ২০২০, ১৬:৪৩
মানববন্ধন
ব্রাশফায়ারে গৃহবধূকে হত্যা, প্রতিবাদে মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

পাহাড়ি সন্ত্রাসীদের ব্রাশফায়ারে রাঙ্গামাটির দীঘিনালা উপজেলায় মুর্শেদা বেগম নামে এক গৃহবধূকে হত্যার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৬ আগস্ট) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে পার্বত্য নাগরিক পরিষদের ব্যানারে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ পালিত হয়।

এর আগে শনিবার (১৫ আগস্ট) গভীর রাতে উপজাতি সন্ত্রাসীদের ব্রাশফায়ারে ওই গৃহবধূর মৃত্যু হয়।

নিহত মুর্শেদা বেগম উপজেলার বাবুছড়া এলাকার সোনামিয়া টিলার আবদুল মালেকের স্ত্রী।

মানববন্ধনে বক্তারা বলেন, খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলার বাবুছড়া এলাকার সোনামিয়া টিলার আবদুল মালেকের পরিবারের উপর ১৫ আগস্ট গভীর রাতে পাহাড়ের অস্ত্রধারী সন্ত্রাসী সংগঠন ইউপিডিএফ কর্তৃক ব্রাশফায়ার করে মালেকের স্ত্রীকে হত্যা করা হয়েছে। একই ঘটনায় তার ছেলে গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে। আমরা এ ঘটনার সুষ্ঠু তদন্তসহ বিচার দাবি করছি। পাশাপাশি পার্বত্য এলাকা থেকে সকল অবৈধ অস্ত্র উদ্ধারের দাবি করছি।

প্রতিবাদ সমাবেশে বক্তারা অবৈধ অস্ত্রধারী সংগঠন জেএসএস, ইউপিডিএফ ও সংস্কার পন্থী সকল সংগঠনকে সরকারিভাবে নিষিদ্ধ করার দাবি জানান। তারা বলেন, শান্তিচুক্তি করার সময় সন্তু লারমা সরকারের কাছে কমিটমেন্ট দিয়েছিল চুক্তির পরে পাহাড়ে কোনো অস্ত্র থাকবে না। তারই আলোকে সন্তু লারমা চুক্তি ভঙ্গের কারণে প্রত্যাহারকৃত সকল সেনাক্যাম্প পুনরায় স্থাপন করতে হবে। পাশাপাশি আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান পদ হতে সন্তু লারমাকে সরিয়ে নিতে হবে। একই সঙ্গে মালেকের স্ত্রী মুর্শেদা বেগমের হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে হবে।

পার্বত্য নাগরিক পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও বাঙালি আন্দোলনের সাবেক ছাত্র নেতা মো. সাব্বির আহম্মদের সভাপতিত্বে এবং ষ্টিয়ারিং কমিটির সদস্য মো. হাবিব আজম মানববন্ধন পরিচালনা করেন। এতে প্রধান অতিথি ছিলেন পার্বত্য নাগরিক পরিষদ কেন্দ্রীয় কমিটির মহাসচিব ও সাবেক তরুণ ছাত্রনেতা এবং সাবেক বাঘাইছড়ি পৌরসভার মেয়র মো. আলমগীর কবির।

আরও পড়ুন : জামালপুরে নতুন ৫ জনসহ করোনার থাবায় ১১৭৫

মানবন্ধন ও সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক ও তরুণ সাংবাদিক মো. সোলাইমান, পার্বত্য মহিলা পরিষদের নেত্রী মোর্শেদা আক্তার, মনিকা আক্তার, নাগরিক পরিষদের নেতা মো. নাদিরুজ্জামান, কাজী মো. জালোয়া, মো. নজরুল ইসলাম, মো. হুমায়ুন কবির, পার্বত্য ছাত্র পরিষদের নেতা মো. নাজিম আল হাসান প্রমুখ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড