• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে নতুন ৫ জনসহ করোনার থাবায় ১১৭৫

  জামালপুর প্রতিনিধি

১৬ আগস্ট ২০২০, ১৬:৩৩
করোনা ভাইরাস
করোনা ভাইরাস (ছবি : সংগৃহীত)

গত ২৪ ঘণ্টায় জামালপুরে নতুন করে পাঁচজনের শরীরে প্রাণঘাতী করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

শনিবার (১৫ আগস্ট) রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের ল্যাবে ৪৮টি নমুনা পরীক্ষায় ওই পাঁচজনের করোনা পজিটিভ ধরা পড়ে।

রবিবার (১৬ আগস্ট) জেলা স্বাস্থ্য বিভাগ এই তথ্য নিশ্চিত করেছে।

জেলায় নতুন করে আক্রান্তদের মধ্যে জামালপুর সদরে ৪ জন ও সরিষাবাড়ীতে একজন রয়েছেন।

সিভিল সার্জন ডা. প্রনয় কান্তি দাস দৈনিক অধিকারকে জানান, শনিবার রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবে ৪৮টি নমুনা পরীক্ষায় ৫ জন করোনা শনাক্ত হয়। ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতাল ও সরিষাবাড়ি উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিল। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ হাজার ১৭৫ জন।

তিনি বলেন, এ নিয়ে এখন পর্যন্ত জেলায় ৩৩ জন চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক, একজন বেসরকারি চিকিৎসক, ৯২ জন সরকারী স্বাস্থ্যকর্মী এবং ১৩ জন বেসরকারি স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া প্রাণঘাতী এই ভাইরাসের বিষাক্ত ছোবলে ইতোমধ্যেই ১৯ জনের প্রাণহানি ঘটেছে। একই সঙ্গে শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়পত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৩৫ জন। পাশাপাশি উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ ও ঢাকার হাসপাতালে ২০ জনকে রেফার্ড করা হয়েছে।

আরও পড়ুন : একসঙ্গে পাঁচ সন্তান প্রসব, একে একে মরে গেল সবাই

মোট আক্রান্তদের মধ্যে বর্তমানে জামালপুর সদরে ৫৪৭ জন, মেলান্দহে ১০৪, মাদারগঞ্জে ৬৬, ইসলামপুরে ১৭০, সরিষাবাড়ীতে ১৩৫, দেওয়ানগঞ্জে ৪৯ ও বকশিগঞ্জে ১০৪ জন রয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড