• শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

গভীর শ্রদ্ধায় মুন্সীগঞ্জে জাতীয় শোক দিবস পালিত

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

১৫ আগস্ট ২০২০, ২০:৪০
পুষ্পমাল্য অর্পণ
জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণকালে (ছবি : দৈনিক অধিকার)

বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসার মধ্য দিয়ে মুন্সীগঞ্জে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। ১৯৭৫ সালের ১৫ আগস্টের এই দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যা করা হয়েছিল। এরই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদতবার্ষিকীর এই দিনটি শ্রদ্ধা-ভালোবাসাসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে শনিবার (১৫ আগস্ট) সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সব সরকারি, আধাসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন করা হয়। পাশাপাশি জেলাজুড়ে মাইকে প্রচার করা হয় কুরআন তেলাওয়াত, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ও দেশাত্মবোধক গান।

সকাল ১০টায় মুন্সীগঞ্জ জেলা পরিষদ কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন বঙ্গবন্ধুর চীফ সিকিউরিটি অফিসার, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. মহিউদ্দিন।

এ দিকে, শহরে জেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করেছেন মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মিনাল কান্তি দাস। এছাড়া জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদারের নেতৃত্বে জেলা প্রশাসনের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

আরও পড়ুন : বঙ্গবন্ধুকে হত্যা করে খুনিরা দেশের চরম সর্বনাশ করেছে : পাটমন্ত্রী

পরে জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার আব্দুল মোমেন পিপিএম, আওয়ামী লীগের পক্ষ থেকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লুৎফর রহমান, জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে সিভিল সার্জন আবুল কালাম আজাদ, সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আনিস উজ্জামান আনিস, মুন্সীগঞ্জ পৌরসভার পক্ষ থেকে মেয়য় হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব ছাড়ও মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী যুব লীগ, আওয়ামী ছাত্রলীগসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন এবং বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান এ দিন বঙ্গবন্ধুর পুষ্পমাল্য অর্পণ করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড