• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধুকে হত্যা করে খুনিরা দেশের চরম সর্বনাশ করেছে : পাটমন্ত্রী

  রূপগঞ্জ প্রতিনিধি, নারায়ণগঞ্জ

১৫ আগস্ট ২০২০, ১৯:০৩
জাতীয় শোক দিবস
জাতীয় শোক দিবস পালন অনুষ্ঠানে বক্তব্যকালে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (ছবি : দৈনিক অধিকার)

নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) বলেছেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশে স্বাধীনতা এনে দিয়েছেন। আর তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে চলছেন। বঙ্গবন্ধুর সেই স্বপ্নের ক্ষুধা-দারিদ্রমুক্ত, উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার একমাত্র লক্ষ্য।’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার (১৫ আগস্ট) নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের মাঝিনা মাদরাসায় অয়োজিত এক দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এ সময় মন্ত্রী দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন।

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, ‘বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থেকে দেশের উন্নয়ন করেনি বরং দেশের সম্পদ লুটপাট করেছে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন করে আর বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় এলে দেশ ধ্বংস হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিকভাবে পৃথিবীর বুকে একটি মর্যাদাশীল দেশ হিসেবে আত্মপ্রকাশ করেছে।’

বঙ্গবন্ধুর সেই স্বপ্নের ক্ষুধা-দারিদ্রমুক্ত, উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার একমাত্র লক্ষ্য উল্লেখ করে গোলাম দস্তগীর গাজী বলেন, বঙ্গবন্ধুকে যেদিন হত্যা করা হয়েছিল, সেদিন শেখ হাসিনা দেশের বাইরে থাকার কারণেই প্রাণে বেঁচে যান। কিন্তু তাকে বারবার হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে।

শেখ মুজিবুর রহমানকে হত্যা করে খুনিরা দেশের চরম সর্বনাশ করেছে- এমন মন্তব্য করে তিনি বলেন, বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করতে মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

এ সময় বঙ্গবন্ধুর বাকি খুনিদের দ্রুত দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করার দাবি জানি‌য়ে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর বাকি খুনি যারা বিদেশে পালিয়ে আছে তাদের দেশে ফিরিয়ে এনে দ্রুত ফাঁসির রায় কার্যকর করতে হবে। জাতির পিতার এই জন্মশতবার্ষিকীতে য‌দি বাকি খুনিদের ফাঁসির রায় কার্যকর করা যায়, তাহলে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্ট নিহত সকল শহীদের আত্মা শান্তি পাবে।

জাতীয় শোক দিবস পালন অনুষ্ঠানে রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান ভুঁইয়া, রংধনু গ্রুপের চেয়ারম্যান ও কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম রফিক, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসী আলম নীলা, কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ জাহেদ আলী, জেলা পরিষদের সদস্য মিজানুর রহমান মিজান, রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান প্রমুখ। পরে রংধনু গ্রুপের চেয়ারম্যান ও কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলামের উদ্যোগে স্থানীয় ৫শ জন দুস্থদের মাঝে চাল, ডাল, অটা, লবণ তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য বিতরণ করা হয়।

আরও পড়ুন : করোনায় বিএনপি নেতার মৃত্যু, ফখরুলের শোক

এ দিকে, জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার সকালে উপজেলা পরিষদ ভবন ও উপজেলা মিলনায়তনে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ্ নুসরাত জাহানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- পাট ও বস্ত্র মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)।

অন্যদের মাঝে আরও উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুঁইয়া, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আফিফা খান, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহরিয়ার পান্না সোহেল প্রমুখ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড