• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রামে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

  কুড়িগ্রাম প্রতিনিধি

১৫ আগস্ট ২০২০, ১২:৩৪
কুড়িগ্রাম
কুড়িগ্রামেও যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্য পরিবেশে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী

সারাদেশের ন্যায় কুড়িগ্রামেও যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্য পরিবেশে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, জেলা আওয়ামীলীগ, পৌরসভাসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান নানান কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করে।

শনিবার সকালে জেলা আওয়ামীলীগ শাপলা মোড়স্থ দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলন, দোয়া মাহফিল ও শোক র‌্যালির আয়োজন করে। পরে সকাল ৯টায় কলেজ মোড়স্থ স্বাধীনতার বিজয় স্তম্ভে ফুলেল শ্রদ্ধা জানান জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, জেলা আওয়ামীলীগ, পৌরসভাসহ বিভিন্ন সরকারি-বেসরকারি ও পেশাজীবী সংগঠন।

শোক জানাতে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক এমপি মো: জাফর আলী, জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান, সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু, পৌর মেয়র আব্দুল জলিল প্রমুখ।

দিবসটি উপলক্ষে ঘোষপাড়াস্থ জেলা আওয়ামীলীগ কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

আরও পড়ুন : খুলনায় ২ ঘণ্টায় করোনা কেরে নিল তিনজনের প্রাণ

জেলা প্রশাসনের উদ্যোগে স্বাধীনতার বিজয় স্তম্ভে ফুলেল শ্রদ্ধার পর সকাল ১০টায় জেলা প্রশাসন সম্মেলন কক্ষে বঙ্গবন্ধুকে নিয়ে আলোচনাসভা, পুরস্কার বিতরণ ও মসজিদ-মন্দিরগুলোতে দোয়া মাহফিল ও প্রার্থনার আয়োজন করা হয়। এছাড়াও ইন্টারনেটের মাধ্যমে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ, কবিতা আবৃত্তি, সঙ্গীত, শোক কুইজ ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের কলেজমোড়স্থ শেখ রাসেল অডিটোরিয়ামে শনিবার বিকেলে পুরস্কার বিতরণ করা হয়। এদিকে কুড়িগ্রাম পৌরসভার উদ্যোগে আলোচনা সভা, দোয়া মাহফিল ও পথচারীদের মাঝে মাস্ক বিতরণ কর্মসূচি পালন করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড