• শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেরপুরে পাহাড়ি ঢলে চেল্লাখালী নদীর পানি বিপদসীমার উপরে

  শেরপুর প্রতিনিধি

১৩ আগস্ট ২০২০, ১১:৩৫
শেরপুর
চেল্লাখালী নদীর পানি আবারও বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে

গত ২৪ঘন্টার টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা বর্ষণ ঢলের কারণে শেরপুরের নালিতাবাড়ীর চেল্লাখালী নদীর পানি আবারও বিপদসীমার শূন্য দশমিক নয় ছয় (০.৯৬) মিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বুধবার (১২ আগস্ট) দুপুর থেকে পানি বৃদ্ধি পায়।

উপজেলার বাগেরভিটা ইউপি চেয়ারম্যান আব্দুস সবুর জানান, এর আগে বন্যার পানি বৃদ্ধি পাওয়ায় চেল্লাখালী নদীর দুটি বাঁধের অংশে ভাঙন দেখা দেয়। একটি চেল্লাখালী স্কুল ঘরের কাছাকাছি আর অন্যটি সন্ন্যাসীভিটার পশ্চিমপাড়ে। ওই সময় সেখানকার দুটি স্কুল ভবন রক্ষায় পানি উন্নয়ন বোর্ড কিছু বালুর বস্তা ফেলে। কিন্তু সন্ন্যাসীভিটায়কোন কাজ করা হয়নি।

যদি এবার পানির তীব্রতা খুব বেশী হয় তাহলে ওই দুটি বাঁধ এবারও ভেঙে যাওয়ার সম্ভাবনা রয়েছে। ফলে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও একটি উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ভবন নদী গর্ভে বিলীন হতে পারে। এছাড়া সন্যাসীভিটার আংশিক, পাঁচগাঁও, দোহারীয়াপাড়া, সন্নাসীভিটা পশ্চিমপাড়সহ আশপাশের গ্রামগুলো প্লাবিত হবে।

আরও পড়ুন : সোনারগাঁয়ে সিঁদ কাটা চোরের উপদ্রব

জেলা পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী জিয়াসমিন খাতুন জানান, বুধবার দুপুর থেকে পাহাড়ি ঢলে পানি বৃদ্ধি পাওয়ায় নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এখন পর্যন্ত কোন ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড