• রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নওগাঁয় বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে চাল ও নগদ টাকা বিতরণ

  নওগাঁ প্রতিনিধি

১২ আগস্ট ২০২০, ১৪:৩১
নওগাঁ
ফাইল ফটো

নওগাঁ জেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে ১৩৫ মেট্রিকটন চাল এবং ত্রাণ, শিশুখাদ্য ও গো-খাদ্য ক্রয় বাবদ মোট ১৪ লক্ষ ২ হাজার ৫শ নগদ টাকা এবং ১ হাজার প্যাকেট শুকনা খাবার বিতরণ করা হয়েছে। বিতরনকৃত টাকার মধ্যে রয়েছে ত্রাণ হিসেবে নগদ ৩ লক্ষ ২ হাজার ৫শ টাকা, শিশুখাদ্য ক্রয় বাবদ ৪ লক্ষ টাকা এবং গো-খাদ্য ক্রয় বাবদ ৭ লক্ষ টাকা।

নওগাঁ জেলার ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোঃ কামরুল আহসান জানিয়েছেন চলতি বন্যায় ৭ উপজেলার ১৭টি ইউনিয়নের ১৮ হাজার ৯শ ৬৮ পরিবার পানিবন্দি হয়েছে এবং এর ফলে মোট ক্ষতিগ্রস্ত হয়েছেন ৭৫ হাজার ৮শ ৬৬ জন। আক্রান্ত ইউনিয়নগুলোর মধ্যে রয়েছে আত্রাই উপজেলার ৮টি ইউনিয়ন, মান্দা উপজেলার ৪টি ইউনিয়ন এবং রানীনগর, নওগাঁ সদর, পোরশা, সাপাহার ও মাহদেবপুর উপজেলায় ১টি করে ইউনিয়ন।

সূত্র মতে আত্রাই উপজেলায় ১৪ হাজার পরিবারের ক্ষতিগ্রস্ত ৫৬ হাজার মানুষের মধ্যে ৬৫ মেট্রিকটন চাল, ১ লক্ষ ১৭ হাজার ৫শ নগদ টাকা, শুকনা খাবার ৪শ প্যাকেট, শিশুখাদ্য ক্রয় বাবাদ ১ লক্ষ ৫০ হাজার টাকা ও গো-খাদ্য ক্রয় বাবদ ২ লক্ষ ১০ হাজার টাকা।

মান্দা উপজেলায় ৪ হাজার ৪শ ৫০ পরিবারের ক্ষতিগ্রস্ত ১৭ হাজার ৮শ মানুষের মধ্যে ৫০ মেট্রিক টন চাল, ৯৫ হাজার নগদ টাকা, শুকনা খাবার ৩শ প্যাকেট, শিশুখাদ্য ক্রয় বাবদ ৯০ হাজার টাকা ও গো-খাদ্য ক্রয় বাবদ ১ লাখ ৭৫ হাজার টাকা।

রানীনগর উপজেলায় ৩শ পরিবারের ক্ষতিগ্রস্ত ১ হাজার ২শ পরিবারের মধ্যে ১০ মেট্রিক টন চাল, ১৫ হাজার নগদ টাকা, শিশুখাদ্য ৫০ প্যাকেট, শিশুখাদ্য ক্রয় বাবদ ৩০ হাজার টাকা ও গো-খাদ্য ক্রয় বাবদ ১ লক্ষ ৫ হাজার টাকা।

নওগাঁ সদর উপজেলায় ৫০ পরিবারের ক্ষতিগ্রস্ত ২শ মানুষের মধ্যে ১০ মেট্রিকটন চাল, ১৫ হাজার নগদ টাকা, শুকনা খাবার ৫০ প্যাকেট, শিশুখাদ্য ক্রয় বাবদ ৩০ হাজার টাকা।

পোরশা উপজেলায় ১৯ পরিবারের ক্ষতিগ্রস্ত ৭০ জন মানুষের মধ্যে শুকনা খাবার ৭৫ প্যাকেট, শিশুখাদ্য ক্রয় বাবদ ৩০ হাজার টাকা ও গো-খাদ্য ক্রয় বাবদ ৭০ হাজার টাকা।

সাপাহার উপজেলায় ২০ পরিবারের ক্ষতিগ্রস্ত ৮০ জন মানুষের মধ্যে শুকনা খাবার ৭৫ প্যাকেট. শিশুখাদ্য ক্রয় বাবদ ৩০ হাজার টাকা ও গো-খাদ্য ক্রয় বাবদ ৭০ হাজার টাকা এবং মহাদেবপুর উপজেলায় ১২৯ পরিবারের ৫১৬ জন মানুষের মধ্যে শুকনা খাবার ৫০ প্যাকেট, শিশুখাদ্য ক্রয় বাবদ ৪০ হাজার টাকা ও গো-খাদ্য ক্রয় বাবদ ৭০ হাজার টাকা।

আরও পড়ুন : ধামরাইয়ে প্রধানমন্ত্রীর ত্রাণ সামগ্রীসহ ইউপি চেয়ারম্যান আটক

বর্তমানে জেলায় বন্যার্তদের সহযোগিতায় এখনও ২১৫ মেট্রিক টন জি আর কর্মসূচীর চাল, জি আর নগদ ৪ লক্ষ ৯৭ হাজার ৫শ টাকা এবং ১ হাজার প্যাকেট শুকনা খাবার মজুদ রয়েছে বলে সূত্র জানায়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড