• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অননুমোদিত কারখানায় অভিযান, গ্রেপ্তার ১

  সোনারগাঁ প্রতিনিধি, নারায়ণগঞ্জ

১১ আগস্ট ২০২০, ২২:৩৩
গ্রেপ্তার
অননুমোদিত কারখানায় অভিযানকালে গ্রেপ্তার মো. মজিবুর রহমান (ছবি : দৈনিক অধিকার)

অননুমোদিত কারখানায় অভিযান চালিয়ে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় অবৈধ পণ্যসহ মো. মজিবুর রহমান (৫০) নামে একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১১)।

মঙ্গলবার (১১ আগস্ট) দুপুরে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার (সিপিএসসি আদমজীনগর) মো. জসিম উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

এর আগে সোমবার (১০ আগস্ট) সন্ধ্যায় র‌্যাব-১১ এর একটি দল গোপন সংবাদে উপজেলার সাদিপুর এলাকায় অভিযান চালিয়ে ওই কারখানায় ভেজাল ও মানহীন খাদ্য পানীয় তৈরির সময় হাতেনাতে তাকে গ্রেপ্তার করে।

অভিযানে অবৈধভাবে কারখানায় তৈরি ১০০ মিলিলিটার ওজনের ১ হাজার ২৯৬ বোতল অরেঞ্জ ফ্লেভার ড্রিংক, ১ হাজার ৫১২ বোতল লিচি ফ্লেভার ড্রিংক, ১ হাজার ১৫২ বোতল লাচ্ছি এডেড মিল্ক, ৪ কেজি সাইট্রিক অ্যাসিড, ৪ কেজি তরল ম্যাংগো ফ্লেভার, ২ কেজি পটাসিয়াম সালফেট এবং ভেজাল ও মানহীন খাদ্য পানীয় বোঝাই একটি কাভার্ড ভ্যান জব্দ করা হয়।

অভিযানকালে কারখানার এমডি মো. রশিদ আলী ও ম্যানেজার মো. সুজন মাহমুদ কৌশলে পালিয়ে যেতে সক্ষম হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার (সিপিএসসি আদমজীনগর) মো. জসিম উদ্দীন চৌধুরী জানান, গ্রেপ্তার মজিবুর রহমানকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, সেসহ পলাতক আসামিরা পরস্পর যোগসাজশে কয়েক বছর ধরে সাদিপুর এলাকায় জনৈক ছানোয়ারের বাসা ভাড়া নিয়ে সরকারি অনুমোদন না নিয়ে ‘আর এন আর ড্রিংকস এন্ড এগ্রো প্রোডাক্টস’ নামে একটি ফ্যাক্টরি চালিয়ে আসছিল। ওই ফ্যাক্টরিতে ‘পাতাকুড়ি’ ব্র্যান্ড নাম ধারণ করে ভেজাল ও মানহীন খাদ্য পানীয়সহ বিভিন্ন ধরনের ভেজাল পণ্য বিএসটিআই এর অনুমোদন না নিয়েই এর লোগো ব্যবহার করে উৎপাদন ও বাজারজাত করে আসছিল।

আরও পড়ুন : শিশুর শ্লীলতাহানি, ১৭ হাজার টাকায় দফারফা!

এ ঘটনায় গ্রেপ্তার মজিবুর রহমানসহ পলাতক আসামিদের বিরুদ্ধে আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড