• বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রধানমন্ত্রীর দেয়া জমি দখলের চেষ্টা, ভূমিহীনদের মানববন্ধন

  গাইবান্ধা প্রতিনিধি

১১ আগস্ট ২০২০, ১৪:১২
গাইবান্ধা
জমি দখলের পাঁয়তারা বন্ধের দাবিতে মানববন্ধন

গাইবান্ধার পলাশবাড়ীতে ভূমিহীনদের ওপর হামলা, মামলা, নির্যাতন এবং প্রধানমন্ত্রীর দেয়া জমি দখলের পাঁয়তারা বন্ধের দাবিতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

মঙ্গলবার(১১ আগস্ট) দুপুরে ভূমিহীনদের আয়োজনে গাইবান্ধা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘন্টাব্যপী মানববন্ধনে এ দাবি জানান তারা। মানববন্ধনে শতাধিক মানুষ অংশ নেয়।

মানববন্ধনে বক্তারা বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে উপজেলার বরিশাল ইউনিয়নের কোমরপুর গ্রামে ভূমি মন্ত্রণালয়ের ভূমি সংস্কার বোর্ড থেকে ভূমিহীনদেরকে ৩৬ শতক জমি বন্দোবস্ত করা হয়। এরপর ৪ শতক করে প্লট আকারে প্রত্যেক ভূমিহীন এ জমি পায়। সরকারের দেওয়া প্রায় ১ কোটি মূল্যের এ জমি বিভিন্ন ভাবে দখলের চেষ্টা চালাচ্ছে সংঘবদ্ধ ভূমিদস্যুরা। ওই জমি দখলের চেষ্টা কালে প্রায়ই ভূমিহীনদের বসতবাড়িতে হামলা,ভাংচুর ও লুটপাট চালাচ্ছে সংঘবদ্ধ চক্রটি।

বক্তারা অভিযোগ করে বলেন, পলাশবাড়ির বরিশাল গ্রামের রফিকুল ইসলাম নামে একজন ভুমিদস্যু নিজেই ওই জমি দখলের পাঁয়তারা চালাচ্ছে। সম্প্রতি সময়ে তার সন্ত্রাসী দল ভূমিহীনদের পরিবারদের অবরুদ্ধ করে রাখে। ওই জমি থেকে চলে যাওয়ার জন্য প্রতিনিয়ত হুমকি দিচ্ছে।

বিষয়টি পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসারকে (ইউএনও) জানালেও কোন পদক্ষেপ গ্রহণ না করায় আজ আমরা মানববন্ধন পালন করছি।

আরও পড়ুন : সাভারে বিলের পানি থেকে সুমন নামে দুই যুবকের মরদেহ উদ্ধার

তারা আরও বলেন, কিছুদিন আগে একদল সন্ত্রাসী ওই জমি থেকে আমাদেরকে উচ্ছেদ করার জন্য অতর্কিত হামলা করে ঘরবাড়ি ভাংচুর ও লুটপাট করে। খোলা আকাশের নিচেও আমাদের থাকতে দিচ্ছে না সন্ত্রাসীদলটি। প্রধানমন্ত্রীর দেওয়া জমি আমরা কিছুতেই হারাতে দিবো না। এ ব্যাপারে তারা জেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড