• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভুয়া দাতা সাজিয়ে জমি রেজিস্ট্রি

রূপগঞ্জে ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে কোটি টাকার জমি দখলের অভিযোগ

  রূপগঞ্জ প্রতিনিধি, নারায়ণগঞ্জ

১১ আগস্ট ২০২০, ১৩:৪০
নারায়ণগঞ্জ
সংবাদ সম্মেলন

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভুলতা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আরিফুল হক ভুইয়ার নেতৃত্বে তার নিয়োজিত লোকজনকে দিয়ে জোরপূর্বক স্থাপনা করে তিন কোটি টাকা মূল্যের জমি দখলে নিয়েছে বলে অভিযোগ উঠেছে। শুধু তাই নয়, ভুয়া দাতা সাজিয়ে জমি রেজিস্ট্রি করে ওই জমি দাবি করা হচ্ছে বলেও অভিযোগ রয়েছে।

গতকাল সোমবার বেলা ১১ টার দিকে ভুক্তভোগী জমির মালিক শামিমা সুলতানা ঝুনু রূপগঞ্জ প্রেসক্লাব কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন। শামিমা সুলতানা ঝুনু ভুলতা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম হারুন অর রশিদ ভুইয়ার স্ত্রী। বর্তমান চেয়ারম্যান আরিফুল হক ভুইয়া ও মরহুম হারুন অর রশিদ ভুইয়া আপন দুই ভাই।

সংবাদ সম্মেলনে শামিমা সুলতানা ঝুনু অভিযোগ করে জানান, আমলাবো মৌজার ১০৬নং আরএস খতিয়ান এর আরএস ১৮৪৬ নং দাগের ১৬ শতাংশ জমি রেকর্ডীয় মালিক কোকিলা সুন্দরীর কাছ থেকে ক্রয় সুত্রে মালিক হয়ে হারুন অর রশিদ ভুইয়া দীর্ঘ দিন ধরে ভোগদখলে ছিলেন। গত ৫ বছর পূর্বে হারুন অর রশিদ ভুইয়া মারা যাওয়ার পর ওই জমির উপর নজর পরে দেবর আরিফুল হক ভুঁইয়ার। আরিফুল হক ভুঁইয়ার নামে জমিটি রেজিস্ট্রি করে দিতে বলা হয় কিন্তু হারুন অর রশিদ ভুইয়ার ওয়ারিশগণ রেজিস্ট্রি করে দেননি। শামিমা সুলতানা ঝুনু দেশের বাহিরে থাকার সুযোগে এবং জমিটি আত্মসাতের লক্ষ্যে গত দুই বছর আগে নরসিংদী জেলার মাদবদী থানার মাদবদী আনন্দী এলাকার মৃত বিশ্ব রূপ দাসের ছেলে শ্রী সহদেবকে কোকিলা সুন্দরীর নাতি বানিয়ে আমিনুল ইসলাম নামের এক ব্যক্তির নামে রেজিস্ট্রি করে নেয়। সংবাদ সম্মেলনে নিজে উপস্থিত হয়ে ভুয়া দাতার বিষয়টি নিশ্চিত করেন শ্রী সহদেব নিজেই।

শ্রী সহদেব জানান, সাওঘাট এলাকার বিজয় নামের এক দালাল তাকে ডেকে নিয়ে এসে ১০ হাজার টাকা ধরিয়ে দেয়। পরে হুমকি-ধমকি দিয়ে কোকিলা সুন্দরীর ভুয়া নাতি সাজিয়ে রূপগঞ্জ সাবরেজিষ্ট্রি অফিসে একটি দলিল করে নেয়। দলিল নং-৪২১/২০১৮। অথচ শ্রী সহদেব কোকিলা সুন্দরীর নাতি নয়। প্রকৃত পক্ষে শ্রী সহদেবের নানির নাম জলকা রানি দাসি।

এদিকে, শামিমা সুলতানা ঝুনু অভিযোগ করে আরো জানান, কোকিলা সুন্দরীর কাছ থেকে স্বামী হারুন অর রশিদ ভুইয়ার নামে ক্রয় করার পরও যাতে ঝামেলার সৃষ্টি না করতে পারে সেজন্য দ্বিতীয় পর্যায়ে কোকিলা সুন্দরীর আসল ছেলে মেয়ের কাছ থেকে পুনরায় জমিটি আবার শামিমা সুলতানা ঝুনু নিজের রেজিস্ট্রি করে নেন। চেয়ারম্যান আরিফুল হক ভুইয়া তার নিয়োজিত সন্ত্রাসী বাহিনী দিয়ে জোরপূর্বক ভাবে ওই জমিতে টিনের স্থাপনা নির্মাণ করে দখল করে রেখেছে। বিভিন্ন সময় প্রাণনাশের হুমকিও দেয়া হচ্ছে। ইউএনও, এসিল্যান্ড ও ওসিসহ বিভিন্ন দপ্তরে গেলে শামিমা সুলতানা ঝুনুর পেছনে সালামত নামের এক বখাটের নেতৃত্বে গুন্ডাবাহিনী লেলিয়ে দেয়া হচ্ছে। প্রশাসনের কাছে সঠিক তদন্তের মাধ্যমে ন্যায় বিচার দাবি করছেন তিনি।

আরও পড়ুন : বগুড়ায় আরো ৯০ জন করোনা আক্রান্ত

এ ব্যপারে ভুলতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অভিযুক্ত আরিফুল হক ভুঁইয়া বলেন, আমার ভাই হারুন-অর রশিদ ভূঁইয়া মারা যাওয়ার পর ঐ জায়গা তার স্ত্রী জাল দলিল করেছে। সেটা সব জায়গায় প্রমাণ হয়েছে। আমার জায়গাও না। আমি কিছু জানিও না।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড