• শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে নতুন করে ৫১জনের করোনা শনাক্ত

  নিজস্ব প্রতিবেদক

১১ আগস্ট ২০২০, ১১:৪২
জামালপুর
ছবি: সংগৃহীত

নতুন করে ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনা ভাইরাসে একজন শিক্ষক, বেসরকারি প্রতিষ্ঠান মতিয়ারা পাওয়ার প্লান্টের ১২জনসহ ৫১ জনের নমুনা পরীক্ষায় সংক্রামণ শনাক্ত হয়েছে। সোমবার রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের ল্যাবে ১৭৭টি নমুনা পরীক্ষার রিপোর্টে ৫১ জনের করোনা পজিটিভ ধরা পরে।

মঙ্গলবার(১১আগস্ট) সকালে ওই ব্যক্তিদের দেহে করোনা পজিটিভ শনাক্ত নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ।

জেলায় নতুন করে আক্রান্ত হয়েছে জামালপুর সদরে ৩২, সরিষাবাড়ীতে ১, বকশিগঞ্জে ১০, ইসলামপুরে ২, মেলান্দহে ২, মাদারগঞ্জে২, দেওয়ানগঞ্জে২ জন।

জামালপুর সিভিল সার্জন ডা. প্রনয় কান্তি দাস জানান, জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবে ১৭৭টি নমুনা পরীক্ষায় ৫১ জন করোনা শনাক্ত হয়। ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতালে ও নিজ নিজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিল। জেলা মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১০৮৪জন।

আক্রান্ত ওই ব্যক্তিদের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ থাকায় তাদের নমুনা পরীক্ষায় পজিটিভ আসে।

এখন পর্যন্ত ৩৩ চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক, এক বেসরকারি চিকিৎসক, ৮৯ জন সরকারি স্বাস্থ্যকর্মী এবং ১৩জন বেসরকারি স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে।

করোনা আক্রান্তে মারা গেছে ১৯জন। এছাড়াও শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়পত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮০৮জন, উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ ও ঢাকা হাসপাতালে রেফার্ড করা হয়েছে ১৯জনকে।

আরও পড়ুন : চুয়াডাঙ্গায় করোনা উপসর্গ নিয়ে এক বৃদ্ধের মৃত্যু

এছাড়াও জেলায় মোট আক্রান্তের সংখ্যা জামালপুর সদরে ৪৭৬, মেলান্দহে ১০০, মাদারগঞ্জে ৬১, ইসলামপুরে ১৫৯ সরিষাবাড়ীতে ১২৮, দেওয়ানগঞ্জে ৪৮, বকশিগঞ্জে ৯৫ জন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড