• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্বাস্থ্যবিধি অমান্যের দায়ে ময়মনসিংহে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

  ময়মনসিংহ প্রতিনিধি

১০ আগস্ট ২০২০, ২৩:০৮
ভ্রাম্যমাণ আদালত
ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে ইউএনও মো. এরশাদ উদ্দীনসহ অন্যরা (ছবি : দৈনিক অধিকার)

ময়মনসিংহের নান্দাইলে বিভিন্ন গণপরিবহনে অনিয়মের দায়ে ৩৩ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। অপর একটি অভিযানে স্বাস্থ্যবিধি অমান্য করে মাস্ক না পড়ার দায়ে একাধিক ব্যক্তি ও ব্যবসায়ীকে ৩ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১০ আগস্ট) বিকালে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের নান্দাইল সমূর্ত্ত জাহান মহিলা কলেজের সামনে পৃথক এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. এরশাদ উদ্দীন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, সরকারি নিয়মের ব্যত্যয় ঘটিয়ে আইন না মেনে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে চলাচলকারী গণপরিবহনের চালকরা নিজেদের ইচ্ছেমতো যাত্রী পরিবহন করছে। নিয়মের বাইরে অধিক যাত্রী বহন, স্বাস্থ্যবিধি অমান্য করে মুখে মাস্ক না পড়া, যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়সহ বিভিন্ন অনিয়মের দায়ে সোমবার সড়কে চলাচলকারী গাড়ির চালকদের এই জরিমানা করা হয়। এ সময় মোট ১৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এ দিকে, ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে একই সড়কে চলাচলকারী এমকে সুপার নামে একটি যাত্রীবাহী বাস মাত্র ১৫ বছর বয়সী এক কিশোর ড্রাইভার দিয়ে চালানোর দায়ে ভ্রাম্যমাণ আদালত চালকসহ বাসটি আটক করে। পরে বাসের মালিককে ফোন করা হলে বাস মালিকের ভাই মো. আরিফ উদ্দিন ঘটনাস্থলে আসেন। এ সময় ভ্রাম্যমাণ আদালত তাকে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ১৫ দিনের জেলের আদেশ প্রদান করেন। পরবর্তীতে তিনি জরিমানার টাকা পরিশোধ করে মুক্তি পান।

এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. এরশাদ উদ্দীন দৈনিক অধিকারকে বলেন, ‘নিয়মের ব্যত্যয় ঘটিয়ে গণপরিবহন চালানোয় এই জরিমানা করা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে।’

আরও পড়ুন : চুয়াডাঙ্গায় দুর্ঘটনায় নিহত ৬ : অভিযুক্ত চালকের দ্রুত বিচার দাবি

এ দিকে, মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক না পড়ার দায়ে নান্দাইলের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় অপর একটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সারমীন ইয়াছমিন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড