• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

দৃষ্টান্ত স্থাপনকারী সেই র‍্যাব কর্মকর্তা চট্টগ্রাম জেলা পুলিশে বদলি

  কুলাউড়া প্রতিনিধি

১০ আগস্ট ২০২০, ১৭:৪৫
করোনা
ছবি : সংগৃহীত

চট্টগ্রামের রাঙ্গুনিয়া সহকারী পুলিশ সুপার (রাঙ্গুনিয়া সার্কেল) হিসেবে যোগদান করেছেন আলোচিত র‍্যাব কর্মকর্তা, শ্রীমঙ্গল র‍্যাব ক্যাম্পের সাবেক কমান্ডার এএসপি মো. আনোয়ার হোসেন শামীম।

বৃহস্পতিবার (০৬ আগস্ট) রাঙ্গুনিয়া সার্কেলে যোগদান করেছেন বলে তিনি দৈনিক অধিকারকে নিশ্চিত করেন।

এএসপি শামীম বলেন, প্রজাতন্ত্রের একজন নগন্য কর্মচারী হিসেবে অতীতের ধারাবাহিকতা বজায় রেখে আমার ওপর অর্পিত দায়িত্ব সুচারুরূপে প্রতিপালন করতে চাই।

রাউজান - রাঙ্গুনিয়ার মতো ঐতিহ্যবাহী থানা এলাকার মানুষের পাশে দাঁড়ানোর সুযোগ দেওয়ার জন্য আমি বাংলাদেশ পুলিশ পরিবারের সম্মানিত অভিভাবক, আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) স্যারসহ বাংলাদেশ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি।

নতুন যোগদানকারী কর্মকর্তা এএসপি আনোয়ার হোসেন শামীম ২০১৬ সালের জুন মাসে বিসিএস পুলিশ ক্যাডারে যোগদান করেন। তিনি বাংলাদেশ পুলিশ একাডেমি, সারদায় ১ বছর মেয়াদি মৌলিক প্রশিক্ষণ এবং চট্টগ্রাম জেলা পুলিশে বাস্তব প্রশিক্ষণ গ্রহণের পর ২০১৮ সালের ১ মার্চ র‍্যাপিড একশন ব্যাটালিয়ন (র‍্যাব) এ যোগদান করেন।

প্রায় ২ বছর ৫ মাস র‍্যাবে কর্মকালীন সময়ে তিনি র‍্যাব-৯ এর শ্রীমঙ্গল র‍্যাব ক্যাম্পের কমান্ডার, কক্সবাজারের টেকনাফ-২ র‍্যাব ক্যাম্পের কমান্ডার, সুনামগঞ্জ র‍্যাব ক্যাম্পের কমান্ডার, র‍্যাব-৯ এর আইন ও অপারেশন কর্মকর্তা এবং সর্বশেষ র‍্যাব-৯ এর করোনা রেসপন্স এন্ড ম্যানেজমেন্ট টিমের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

বিশেষ করে আলোচিত এই কর্মকর্তা বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব হবার পর শ্রীমঙ্গল র‍্যাব ক্যাম্পের কমান্ডার হিসেবে তাঁর অনবদ্য ভূমিকা দেশব্যাপী প্রশংসা কুড়িয়েছে।

গর্ভবতী নারীকে কোলে করে হাসপাতালে নিয়ে যাওয়া, গভীর রাত পর্যন্ত চালের বস্তা বহন করে যোগাযোগ ব্যবস্থাহীন দুর্গম এলাকার ক্ষুধার্ত মানুষের দুয়ারে পৌঁছে দেওয়াসহ তার মানবিক কর্মকাণ্ড নজর কেড়েছিল পুরো দেশবাসীর।

এর পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় তার 'ঘরে শান্তি লাগে না', 'তিন ফুট দূরত্ব' সহ অনেক ভিডিও। সবশেষে জীবনের ঝুঁকি নিয়ে র‍্যাব-৯ এর করোনা রেসপন্স টিমের প্রধান হিসেবে তার সাহসী ভূমিকাও সর্বমহলে প্রশংসার ঝড় তোলে।

আরও পড়ুন : পাবনায় ওসি ক্লোজড, এলাকায় মিষ্টি বিতরণ

উল্লেখ্য, এএসপি মো. আনোয়ার হোসেন শামীম ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ হতে পড়াশোনা শেষ করার পর ৩৪ তম বিসিএসের মাধ্যমে পুলিশ সার্ভিসে যোগদান করেন।

তিনি খাগড়াছড়ি জেলার উত্তর বড়বিল গ্রামের আব্দুল মান্নান ও বিলকিস বেগম দম্পতির তৃতীয় সন্তান। ব্যক্তিগত জীবনে তিনি অবিবাহিত।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড