• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুন্সীগঞ্জে আরও ২৯ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

১০ আগস্ট ২০২০, ১৬:২৮
করোনা ভাইরাস
করোনা ভাইরাস (ছবি : সংগৃহীত)

গত ২৪ ঘণ্টায় মুন্সীগঞ্জে নতুন করে আরও ২৯ জনের শরীরে প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা সংক্রমিত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়াল ২ হাজার ৮৮১ জন। এছাড়া জেলায় নতুন করে মারা গেছেন একজন। আর সুস্থ হয়েছেন আরও ৪২ জন।

সোমবার (১০ আগস্ট) বিকালে এসব তথ্য নিশ্চিত করেন মুন্সীগঞ্জ সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ।

সিভিল সার্জন জানান, ন্যাশনাল ইনস্টিটিউট অব প্রিভেন্টিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিনের (নিপসম) ল্যাবে পাঠানো নমুনার মধ্যে ৮৭টি নমুনার ফল এসেছে। সেখানে ২৯ জনের করোনা ‘পজিটিভ’ ফল এসেছে, যা পরীক্ষা করা নমুনার ৩৩ দশমিক ৩৩ শতাংশ।

সিভিল সার্জন আরও জানান, বর্তমানে জেলায় করোনা পরিস্থিতি স্থিতিশীল রয়েছে। সংক্রমণ কমিয়ে আনতে সবাইকে আরও বেশি সচেতন হতে হবে। বিনা প্রয়োজনে বাইরে যাওয়া বন্ধ করতে হবে। বাইরে গেলে অবশ্যই মাস্ক পরতে হবে। স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশ মেনে জীবন যাপন করতে হবে।

নতুন সংক্রমিত ২৯ জনের মধ্যে সদর উপজেলায় রয়েছেন ৯ জন, টঙ্গিবাড়ী উপজেলায় ৪ জন, সিরাজদিখান উপজেলায় ৫ জন, লৌহজং উপজেলায় ৪ জন, শ্রীনগর উপজেলায় ১ জন ও গজারিয়া উপজেলায় ৬ জন রয়েছেন। এর মধ্যে সদর উপজেলায় নতুন একজন করোনায় মারা গেছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, সোমবার ৮০ জনসহ এখন পর্যন্ত জেলা থেকে মোট ১৩ হাজার ৩৯৪ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। ইতোমধ্যে ১৩ হাজার ১৫৪ জনের নমুনার রিপোর্ট পাওয়া গেছে। ফলাফলের অপেক্ষায় রয়েছেন আরও ২৪০ জন। এ পর্যন্ত জেলায় মোট সংক্রমিত ২ হাজার ৮৮১ জনের মধ্যে সদর উপজেলায় ১ হাজার ২৫৫ জন, টঙ্গিবাড়ী উপজেলায় ২৫৫ জন, সিরাজদিখান উপজেলায় ৪৫০ জন, লৌহজং উপজেলায় ৩৬২ জন, শ্রীনগর উপজেলায় ২৫৩ জন ও গজারিয়া উপজেলায় ৩০৬ জন করোনায় সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। জেলায় এ পর্যন্ত ৬৩ জন মারা গেছেন। তাদের মধ্যে সদর উপজেলায় ৩১ জন, টঙ্গিবাড়ী উপজেলায় ৯ জন, সিরাজদিখান উপজেলায় ৯ জন, শ্রীনগর উপজেলায় ৪ জন, লৌহজং উপজেলায় ৭ জন ও গজারিয়া উপজেলায় ৩ জন মারা গেছেন।

আরও পড়ুন : ঘরে সন্তানের রক্তমাখা লাশ, হত্যার রোমহর্ষক বর্ণনা সৎ মায়ের

এ দিকে, নতুন করে সদর উপজেলায় ২৮ জন, লৌহজং উপজেলায় ৫ জন, শ্রীনগর উপজেলায় ৫ জন ও গজারিয়া উপজেলায় ৪ জন সুস্থতার ছাড়পত্র পেয়েছেন। এ নিয়ে মুন্সীগঞ্জ জেলায় করোনা থেকে সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ২৭৩ জন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড