• শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুন্সীগঞ্জে শিমুলিয়া ঘাটে বেড়েছে যাত্রী দুর্ভোগ

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

০৭ আগস্ট ২০২০, ১২:৩৭
মুন্সীগঞ্জ
ঢাকা মুখী যাত্রীদের প্রচণ্ড ভিড়

মুন্সীগঞ্জে শিমুলিয়া ঘাটে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় যাত্রী দুর্ভোগ বেড়েছে। যাত্রী ও পরিবহন চালকদের ঘাটে এসে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে। এতে করে বিরম্ভনায় পড়ছেন তারা।

দেখা যায়, শুধু মাত্র এক নাম্বার ঘাট দিয়ে যাত্রী ও যানবাহ পারাপার করায় ঘাট এলাকায় শতাধিকের উপরে যাত্রীবাহী বাস, ছোট প্রাইভেটকার, ট্রাক ও মোটর সাইকেলে পারাপারে অপেক্ষায় আছে। তবে ঢাকা মুখী যাত্রীদের প্রচণ্ড ভিড় ছিল। মাদারীপুর ঘাট থেকে আসা প্রতিটি ফেরিতে যানবাহনের তুলনায় যাত্রীদের উপচে পড়া ভিড় দেখা যায়।

এ সময় এস এ পরিবহনের চালক আক্কাশ জানান, বুধবার রাতে ঢাকা থেকে যাত্রী বোঝাই করে শিমুলিয়া ঘাটে আসি। সকাল পেরিয়ে দুপুর, এখন বিকেল ও যাচ্ছে। ফেরিতে উঠার সিরিয়াল পায়নি। এদিকে বাসে বসে থেকে যাত্রীরা বিরক্ত হয়ে অনেকে চলে গেছে।

প্রাইভেটকার যাত্রী সাইফুল ইসলাম বলেন, বৃহস্পতিবার সকালে ঘাটে এসেছি। শুনলাম মাত্র চারটি ফেরি চলছে। কখন নদী পার হতে পারবো জানা নেই।

শিমুলিয়া ঘাটের ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) মো. হিলাল উদ্দিন দুপুরে বলেন, শুধু এক নাম্বার ঘাট দিয়ে পারাপারে কাজ চলছে। তিন ও চার নাম্বার ঘাট নদীতে বিলীন হয়েছে। ঢাকামুখী যাত্রী ও যানবাহনের প্রচণ্ড চাপ আছে। তবে এ ঘাটে পারের অপেক্ষায় শতাধিক যানবাহন রয়েছে।

আরও পড়ুন : সজিব বিল্ডার্সের মালিক খুন

স্রোতের কারণে গত এক মাস ধরে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। নৌ দুর্ঘটনা এড়াতে প্রায় রাতে ফেরি চলাচল বন্ধ রাখতে হচ্ছে। চার নাম্বার ঘাট ভাঙনের ফলে তিন ঘণ্টার বেশি সময় শিমুলিয়া নৌচলাচল বন্ধ ছিল। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার পর ফেরি চলাচল শুরু হয়েছে। এক নাম্বার ঘাটটি সচল রয়েছে। মাত্র চারটি ফেরি চলছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড