• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

লালমনিরহাটে প্রধানমন্ত্রী নামে কোরবানি

  লালমনিরহাট প্রতিনিধি

০৩ আগস্ট ২০২০, ১১:১৯
ছবি : দৈনিক অধিকার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে ৪র্থ বারের মত এবারও পশু কোরবানি দিয়েছেন লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার নিজ গড্ডিমারী এলাকার কৃষক প্রতিবন্ধী মোজাম্মেল হক আকন্দ।

সোমবার সকালে উপজেলার তালেব মোড় শাহী সোনা মসজিদ মাঠে তিনি একটি খাসি ছাগল কোরবানি করেন। মোজাম্মেল হক আকন্দ উপজেলার গড্ডিমারী ইউনিয়নের নিজ গড্ডিমারী গ্রামের মৃত কেরামত আলী আকন্দের ছেলে।

এ সময় উপস্থিত ছিলেন, হাতীবান্ধার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন কলেজের অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক শ্যামল, গড্ডিমারী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক এলিজা খাতুন, মুক্তিযোদ্ধা শহির উদ্দিন প্রমুখ।

কৃষক মোজাম্মেল হক আকন্দ জানান, ২০১৫ সালে তিস্তা নদী গর্ভে জায়গা জমি হারিয়ে নিঃস্ব হয়ে সাহায্যের আবেদন করেন প্রধানমন্ত্রীর কাছে। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০ হাজার টাকা অনুদান পাই। অনুদানের ১৭ হাজার টাকায় ঘর-বাড়ি মেরামতের কাজ করে বাকি ৩ হাজার টাকা দিয়ে একটি ছাগল কিনি। এরপর থেকেই ওই ছাগল থেকে যে বাচ্চা হয় তার থেকে একটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে কোরবানি দেই।

তিনি বলেন, তার সরকারের কাছে চাওয়া-পাওয়ার কিছুই নেই। শুধু তিনি চান বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন তারই কন্যা হিসেবে জননেত্রী শেখ হাসিনা যেন তা বাস্তবায়ন করতে পারেন এবং প্রধানমন্ত্রী বাংলাদেশকে নিয়ে যে স্বপ্ন দেখছেন তা যেন বাস্তবায়ন হয়।

এ ব্যাপারে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক শ্যামল জানান, মোজাম্মেল হক একজন আওয়ামী লীগের কর্মী। তিনি এখনও কোনো পদ-পদবী নেননি। তিনি এই গ্রামের একজন সাধারণ কৃষক মাত্র। মাননীয় প্রধান মন্ত্রীর সাহায্যের টাকা পেয়ে সেই টাকায় একটি ছাগল কিনে স্বাবলম্বী হয়ে প্রধানমন্ত্রী নামে প্রতিবছর ছাগল কোরবানী দেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড