• বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ময়মনসিংহ জেএমবির দুই সদস্য আটক

  ময়মনসিংহ প্রতিনিধি

৩১ জুলাই ২০২০, ২৩:২৪
ছবি : সংগৃহীত

ময়মনসিংহ নগরী থেকে নিষিদ্ধ ঘোষিত জেএমবির (জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ) দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৪।

শুক্রবার (৩১ জুলাই) সন্ধ্যায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৪ থেকে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে শুক্রবার বিকেল ৫টার দিকে ময়মনসিংহ নগরীর চরপড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করে র‌্যাব-১৪ ময়মনসিংহ।

র‌্যাব-১৪ এর মিডিয়া অফিসার সিনিয়র এএসপি তফিকুল আলম প্রেরিত বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, র‌্যাব-১৪ এর অভিযানে গ্রেফতারকৃতরা হলো- মুক্তাগাছার উপজেলার মলাজানি গ্রামের মোস্তফার ছেলে আনাম আলী (৩৮) এবং একই উপজেলার মলাজানি গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে ইউসুফ আলী ওরফে লাল চাঁন (৩৫)। তারা বিভিন্ন মামলার এজাহার ভুক্ত পলাতক আসামি ছিল।

তফিকুল আলম আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তারা নিজেদেরকে জেএমবি’র সক্রিয় সদস্য হিসেবে পরিচয় দেওয়ার পাশাপাশি ওই নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের জন্য বিভিন্ন কৌশলে কাজ করতো। তারা বিভিন্ন জায়গায় গোপনে বৈঠক করে উগ্রবাদী ও নাশকতামূলক তালিম করতো।

আরও পড়ুন : টাঙ্গাইলে বিদ্যুৎস্পৃষ্টে নৌকার ৫ যাত্রী নিহত

তিনি আরও জানান, গ্রেফতারকৃতরা সংগঠনের জন্য নিয়মিত চাঁদা (ইয়ানত) উত্তোলন করে তহবিল সংগ্রহ করতো। তারা দেশের বিভিন্ন অঞ্চলে নাশকতা করার পরিকল্পনা করছিল।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড