• শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

গোপালগঞ্জের ছাত্রলীগ নেতা তুষার হত্যাকাণ্ডের ১৬ বছরেও বিচার পাইনি পরিবার

  গোপালগঞ্জ প্রতিনিধি

৩১ জুলাই ২০২০, ১৫:৪৩
গোপালগঞ্জ
গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক নেতা রাকিব হোসেন খান তুষার

গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক নেতা রাকিব হোসেন খান তুষার হত্যাকাণ্ডের ১৬তম বার্ষিকী আজ। দীর্ঘ ১৬ বছর অতিবাহিত হলেও এ হত্যাকাণ্ডের বিচার হয়নি। এ সংক্রান্ত মামলাটি এখন হাই কোর্টে স্ট্রে অবস্থায় রয়েছে।

দিনটি পালন উপলক্ষে পরিবারের পক্ষ থেকে গোপালগঞ্জ শহরের মিয়াপাড়া জামে মসজিদে জুম্মাবাদ দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। তবে করোনার কারণে দলীয় কোন কর্মসূচী হাতে নেয়নি স্থানীয় আওয়ামী লীগ বা ছাত্রলীগ।

বিগত ২০০৪ সালের এই দিনে বাস ধর্মঘটের সময় বাস চলাচল নিয়ে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত মালিক-শ্রমিক ও পুলিশের মধ্যে ত্রিমুখী সংঘর্ষ হয়। এসময় গুলিতে রাকিব হোসেন খান তুষার নিহত হন। তখন নিহত তুষারের ছোট ভাই আরিফ হোসেন খান জুয়েল বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

দীর্ঘ দিনেও এ হত্যাকাণ্ডের বিচার না হওয়ায় পরিবারের পক্ষ থেকে ক্ষোভ জানানো হয়েছে।

এ ব্যাপারে মামলার বাদী আরিফ হোসেন খান জুয়েল বলেন, বিএনপির সময় মামলাটি হাইকোর্টে বদলী করা হয়। এরপর মামলাটি স্ট্রে অবস্থায় রয়েছে। এ ব্যাপারে আওয়ামী লীগ দলীয় নেতা কর্মীদের উল্লেখযোগ্য কোন হস্তক্ষেপ না থাকায় মামলাটি হাইকোর্টেই পচে মরছে। আমি আমাদের পরিবারের পক্ষ থেকে বর্তমান সরকারের কাছে দাবি জানাচ্ছি দ্রুত এই হত্যাকাণ্ডের সাথে যারা জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে।

আরও পড়ুন : সিলেটে মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনা কেরে নিল ৫টি প্রাণ

উল্লেখ্য যে, ২০০৪ সালের ৩১ জুলাই বাস চলাচল নিয়ে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত মালিক শ্রমিক ও পুলিশ ত্রিমুখী সংঘর্ষ হয়। এ সময় গুলিতে জেলা ছাত্রলীগের তৎকালীন সহ-সভাপতি রাকিব হোসেন খান তুষার নিহত এবং বর্তমানে প্রধানমন্ত্রীর এপিএস-২ ও সাবেক ছাত্রলীগ সাধারণ সম্পাদক গাজী হাফিজুর রহমান লিকুসহ অর্ধশত আওয়ামী লীগ নেতা-কর্মী আহত হয়। এ ঘটনায় তৎকালীন গোপালগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ ( ওসি) আয়ুউবসহ বিএনপির ৪৭ নেতা-কর্মীর নামে একটি হত্যা মামলা দায়ের করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড