• মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ৭ আশ্বিন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেরিন ড্রাইভে এক লক্ষ গাছের চারা রোপণ কর্মসূচীর উদ্বোধন

  কক্সবাজার প্রতিনিধি

৩১ জুলাই ২০২০, ১৪:৩৪
কক্সবাজার
বৃক্ষরোপণ অভিযান-২০২০ এর শুভ উদ্বোধন

"সবুজ বৃক্ষ-নির্মল পরিবেশ, বঙ্গবন্ধু'র বাংলাদেশ " এ স্লোগানকে সামনে রেখে বৃক্ষরোপণ অভিযান-২০২০ এর শুভ উদ্বোধন করেছেন বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মাঈন উদ্দিন চৌধুরী। এসময় রামু সেনানিবাসে কর্মরত ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তা বৃন্দ ও উল্লেখযোগ্য সংখ্যক সেনা সদস্যরা উপস্থিত ছিলেন।

আজ ৩১ জুলাই (শুক্রবার) কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের দুপাশে এ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়। এ কর্মসূচির আওতায় ১৫ হাজার বনজ,১৫ হাজার ফলজ, ২০ হাজার ওষুধি ও ৫০ হাজার ঝাউগাছের চারা রোপণ করা হবে। আজ উদ্বোধনের পরে ২৫০০ গাছ রোপণ করা হয়েছে। পরবর্তী একমাস এই কর্মসূচি অব্যাহত থাকবে এবং আগস্ট মাসের মধ্যে সকল চারা রোপণ সম্পন্ন করা হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বপ্রথম কক্সবাজারের সমুদ্র সৈকতকে সবুজায়ন করার লক্ষ্যে সমুদ্রতীরে ঝাউবাগান করেন। তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সেনাবাহিনী প্রধানের নির্দেশনায় মেরিন ড্রাইভের দুপাশে এ বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হয়।

আরও পড়ুন : নন্দীগ্রামে পাথর বোঝাই ট্রাকের চাপায় এনজিও কর্মী নিহত

বৃক্ষরোপণ উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মাঈন উদ্দিন চৌধুরী, জেলা প্রশাসক মো. কামাল হোসেন, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন এবং শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. মাহবুব আলম তালুকদার।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড