• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাঁদপুরের প্রায় অর্ধশতাধিক গ্রামে ইদুল আযহা পালিত

  ফরিদগঞ্জ প্রতিনিধি, চাঁদপুর

৩১ জুলাই ২০২০, ১৪:২৩
চাঁদপুর
ইদ জামাত

জেলার ফরিদগঞ্জ, হাজিগঞ্জ ও কচুয়া উপজেলার ৪০ টি গ্রামে প্রায় লক্ষাধিক মুসল্লি সৌদির সাথে মিল রেখে পবিত্র ইদুল আযহা পালন করে। এতে ফরিদগঞ্জের ২১টি গ্রামে (লক্ষ্মীপুর, কামতা, সেনাগাওঁ, উভারামপুর, উটতলি, মুন্সিরহাট, মূলপাড়া, গল্লাক, আইটপাড়া, বদরপুর, ভুলাচো, সোনাচো, পাইকপাড়া, সুরঙ্গচাইল, বালিথুবা, কাইতাড়া, নুরপুর, শাচনমেঘ, শোল্লা, হাঁশা ও চরদুখিয়া) এই পবিত্র কুরবানির ইদ উজ্জাপিত হয়।

১৯২৯ সালে বাংলাদেশে আগাম ইদের প্রচলন করেন সাদ্রা দরবার শরিফের তৎকালীন পীর মরহুম ইসহাক চৌধুরী। দীর্ঘ ৯২ বছর ধরে এসব গ্রামে ইদ উদযাপিত হয়ে আসছে।

সকাল ৯ টায় হাজীগঞ্জের সাদ্রা দরবার শরিফে প্রথম ইদ জামাত অনুষ্ঠিত হয়। সাদ্রা দরবার শরিফের বর্তমান পীর মাওলানা আবু জাহের আরিফ চৌধুরী এতে ইমামতি করেন।

আরও পড়ুন : শেরপুরে সাতটি গ্রামে পালিত হচ্ছে আগাম ইদুল আযহা

এ বিষয়ে মাওলানা আবু জাহের আরিফ চৌধুরী বলেন সৌদি আরবের সাথে বাংলাদেশের সময়ের ব্যবধান মাত্র ছয় ঘণ্টার তাই রোজা এবং ইদ একসাথে পালনে এই ছয় ঘণ্টার পার্থক্য হতে পারে না। একসাথে পালন করাই উত্তম।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড