• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেরপুরে সাতটি গ্রামে পালিত হচ্ছে আগাম ইদুল আযহা

  শেরপুর প্রতিনিধি

৩১ জুলাই ২০২০, ১০:০৭
শেরপুর
মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে শেরপুরের সাতটি গ্রামে পালিত হচ্ছে আগাম ইদুল আযহা

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে শেরপুরের সাতটি গ্রামে পালিত হচ্ছে আগাম ইদুল আযহা। গ্রামগুলো হলো- সদরের উত্তর চরখারচর ও দক্ষিণ চরখারচর, নালিতাবাড়ীর নন্নী পশ্চিমপাড়া, গোবিন্দনগর ছয়আনি পাড়া, নকলার নারায়নখোলা ও চরকৈয়া এবং ঝিনাইগাতি বনগাঁও চতল।

শুক্রবার (৩১ জুলাই) সকাল সাড়ে ৭টা থেকে ১০টার মধ্যে এসব গ্রামে ইদুল আযহার জামাত অনুষ্ঠিত হয়। প্রতিটি জামায়াতে প্রায় শতাধিক করে মুসল্লি অংশগ্রহণ করেন। এসব জামায়াতে পুরুষ মুসুল্লিদের পাশাপাশি ১০ থেকে ২০জন করে নারী মুসুল্লি পর্দার আড়ালে একই জামাতে ইদের নামাজ আদায় করেন।

মুসুল্লি কুদ্দুস মিয়া বলেন, ‘আমরা দীর্ঘদিন যাবত মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে একদিন আগেই ইদের নামায আদায় করি। এতে আমাদের কোন সমস্যা হয় না।’

আরও পড়ুন : নৌকা তৈরিতে ব্যস্ত সময় পাড় করছে কারিগররা

আরেক মুসুল্লি আহসান হাবীব বলেন, ‘আমরা নামাজের পর পারস্পরিক কোলাকোলি শেষে প্রীতিভোজে অংশগ্রহণ করি। বিগত কয়েক বছর ধরে সৌদির সাথে মিল রেখে একদিন আগেই পবিত্র ইদ পালনকারীর সংখ্যাও ধীর গতিতে বেড়ে চলছে।’

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড