• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

আত্রাইয়ে রাস্তার জলাবদ্ধতায় পথচারীদের ভোগান্তি

  সারাদেশ ডেস্ক

৩০ জুলাই ২০২০, ১৯:৪৬
আত্রাইয়ে রাস্তার জলাবদ্ধতায় পথচারীদের ভোগান্তি
আত্রাইয়ে রাস্তার জলাবদ্ধতায় পথচারীদের ভোগান্তি

নওগাঁর আত্রাই উপজেলার আত্রাই-পোরাখালী একটি গুরুত্বপূর্ণ রাস্তা। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের পক্ষ থেকে রাস্তাটি পাকা করা হয় বেশ কয়েক বছর পূর্বে। গত বছরও রাস্তাটি সংস্কার করা হয়েছে। কিন্তু এ রাস্তার সাহেবগঞ্জ সরদাপাড়া নামক স্থানে সামান্য বৃষ্টি হলেই জলাবদ্ধতা সৃষ্টি হয়। পানি নিষ্কাশনের প্রয়োজনীয় ব্যবস্থা না থাকায় পানি রাস্তায় থেকে যায়। এতে একদিকে যেমন পথচারীদের ভোগান্তি পোহাতে হচ্ছে, অপরদিকে রাস্তার কার্পেটিং উঠে গিয়ে রাস্তাটিও ক্ষতিগ্রস্থ হচ্ছে।

জানা গেছে, খাজুরা হয়ে নাটোরের সঙ্গে যোগাযোগের জন্য উপজেলার পূর্ব দক্ষিণ এলাকার হাজার হাজার লোকজনকে আত্রাই-পোরাখালী রাস্তাটি ব্যবহার করতে হয়। প্রতিদিন এ রাস্তা দিয়ে সাইকেল, মোটরসাইকেল, সিএনজি, অটোচার্জার, রিক্সা ভ্যান ও ট্রলিসহ শত শত যানবাহন মালবাহী ট্রাক্টর চলাচল করে থাকে। উপজেলার কাঁন্দওলমা, বাঁকিওলমা, খোর্দ্দবোয়ালিয়া, মধ্যবোয়ালিয়া, পবনডাঙ্গা, নবাবেরতাম্বু, জয়সাড়া, খনজোর, পারকাসুন্দাসহ প্রায় ৩০ গ্রামের লোকজনকে উপজেলা সদরের সঙ্গে যোগাযোগের জন্য একমাত্র এই রাস্তাটি ব্যবহার করতে হয়। এছাড়া ওই এলাকার হাজার হাজার কৃষকের উৎপাদিত কৃষি পণ্য এ রাস্তা দিয়েই বাজারজাত করতে হয়।

সাহেবগঞ্জ সরদারপাড়া গ্রামের আবদার হোসেন বলেন, ‘রাস্তায় জলাবদ্ধতার কারণে আমাদের চলাচল খুবই কষ্টকর হয়ে পড়েছে। এক সময় এখানে একটি পুকুর ছিল। রাস্তার পানিগুলো পুকুরে চলে যেত। কিন্তু ব্যক্তি মালিকানা পুকুরটি ভরাট হওয়ার পর পানি আর নিষ্কাশন হয় না। ফলে রাস্তার জলাবদ্ধতায় আমাদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বিষয়টি আমি উপজেলা প্রশাসনকে জানিয়েছি।’

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী (এলজিইডি) পারভেজ নেওয়াজ খান বলেন, ‘সম্প্রতি আমরা রাস্তাটি সংস্কার করেছি। এই মুহুর্তে ড্রেনেজ ব্যবস্থার জন্য কোন অর্থ বরাদ্দ আমাদের নেই। তবে আগামীতে উপজেলা পরিষদের অর্থায়নে ড্রেনেজ ব্যবস্থা করা যেতে পারে।’

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড