• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিমুলিয়া ঘাটে মানুষের ঢল, লঞ্চে স্বাস্থ্যবিধি উপেক্ষা

  সারাদেশ ডেস্ক

৩০ জুলাই ২০২০, ১৯:০৯
শিমুলিয়া ঘাটে মানুষের ঢল, লঞ্চে স্বাস্থ্যবিধি উপেক্ষা
শিমুলিয়া ঘাটে মানুষের ঢল, লঞ্চে স্বাস্থ্যবিধি উপেক্ষা

ঈদ উপলক্ষে বাড়িমুখী মানুষের ঢল নেমেছে দেশের দক্ষিণবঙ্গের ২১ জেলায় যাতায়াতের অন্যতম প্রধান পথ মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে। বিগত কয়েকদিন চাপ না থাকলেও বৃহস্পতিবার সকাল থেকে ঘাট এলাকায় যাত্রীর চাপ বাড়তে থাকে। এছাড়া মোটরসাইকেল যোগে প্রচুর পরিমাণ মানুষ ঘাটে এসে জড়ো হচ্ছে।

এদিকে, ফেরি স্বল্পতায় ঘাটে আসা অধিকাংশ যাত্রীদের লঞ্চ যোগে পদ্মা পার হতে দেখা গেছে। তবে লঞ্চগুলোতে অধিক যাত্রী নেওয়ার পাশাপাশি মানা হচ্ছে স্বাস্থ্যবিধি। এক্ষেত্রে দুর্ঘটনা আর করোনা সংক্রমণ ছড়িয়ে পরার আশঙ্কা দেখা দিয়েছে। যাত্রী পারাপারে বর্তমানে ৭৬টি লঞ্চ ও দুই শতাধিক স্পিডবোট নৌরুটিতে সচল রয়েছে।

অন্যদিকে, যাত্রী পারাপারে শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে সচল রয়েছে বিআইডাব্লিউটিসি’র ১৬টির মধ্যে আটটি ফেরি। নদীতে তীব্র স্রোতের কারণে দুর্ঘটনার আশঙ্কায় বাকি ফেরিগুলো বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছে ঘাট কর্তৃপক্ষ। আর ৩ নং রোরো ফেরি ঘাটটি নদীভাঙনে বিলীন হওয়ায় বর্তমানে চারটির মধ্যে তিনটি ফেরিঘাট চালু রয়েছে। ফেরি স্বল্পতার কারণে যাত্রী পারাপারে অনেকটাই বেগ পেতে হচ্ছে বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি’র শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক সাফায়েত আহমেদ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড