• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

'২মেয়ের পাশে বালিস রেখে দেন, ওরা যেন মনে করে বাবা ওদের পাশে ঘুমাচ্ছে'

  রাঙ্গুনিয়া প্রতিনিধি, চট্টগ্রাম

৩০ জুলাই ২০২০, ১২:০৮
চট্টগ্রাম
আব্বাস হোসাইন

যা সন্দেহ করেছিলাম সেটাই আমার উপর ভর করল। করোনা আমাকেও ছাড়েনি। “যখন আমি করোনা পজিটিভ” এমন ফেসবুক স্ট্যাটাসে অসুস্থতার গল্প লিখেন চট্টগ্রাম রাঙ্গুনিয়া উপজেলার দৈনিক প্রথম আলোর রাঙ্গুনিয়া প্রতিনিধি আব্বাস হোসাইন আফতাব।

তিনি লিখেন, ১১ জুলাই থেকে করোনার সব উপসর্গ নিয়ে অসুস্থ হয়ে পড়ি। পরিবারের সদস্যদের কথা চিন্তা করে ১৬ই জুলাই নমুনা দিই। ১৭ই জুলাই রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মেডিক্যাল অফিসার ও করোনা বিষয়ক ফোকাল পারসন ছোট ভাই প্রিয় ফোরকান উদ্দিন সিকদার ফোনে জানান আমার করোনা পজিটিভ। কিছুটা ভয় পেয়ে গেলাম। আমার স্ত্রী সাহস দেন, আমাকে ঘরোয়া যা করা দরকার সব করে যান। উচ্চ মাত্রার ডায়াবেটিস থাকায় চিকিৎসকের পরামর্শে হাসপাতালেই যেতেই হলো আমাকে। করোনা ১ম পর্বে সন্দেহ হওয়ায় আমি পরিবার থেকে আলাদা হয়ে যায়। সময়টা খুবই মর্মান্তিক। আমার দুই অবুঝ শিশু কন্যা মুসকান ও মেহরিন(নাজাত) মন খারাপ করে। বাবা আলাদা কেন? তাঁরা বুঝতে পারেনা কেন দূরে সরে গেছে। রাতে আমি ছাড়া তাঁদের ঘুম আসেনা। আমার স্ত্রী প্রতিরাতে ঘুমানোর সময় আমার বালিশটা খালি রেখে দেন। যাতে ওরা মনে করে আমি আসবো ওদের পাশে ঘুমচ্ছি। আমি আসবো ভেবে তাঁরা ঘুমিয়ে পড়ে। নিজে হতাশ হতাম। গত ২২ জুলাই আবারো দুঃসংবাদ শুনি, আমার স্ত্রীর করোনা নেগেটিভ আসলেও আমার মায়ের পজিটিভ। কিছুটা চিন্তিত হয়ে পড়ি। আল্লাহর উপর ভরসা করি। বরাবরের মতো তারও চিকিৎসা চালিয়ে যান প্রিয় ফোরকান। পরিবারের সবার আস্থা তাঁর প্রতি। তাঁর পরামর্শে চলছে মায়ের চিকিৎসা।

চট্টগ্রাম ফিল্ড হসপিটালের চিকিৎসা সেবার ভূয়সী প্রশংসা করে আব্বাস হোসাইন বলেন, তাদের প্রতি কৃতজ্ঞ। জীবন বাজি রেখে করোনা আক্রান্ত রোগীদের পরিবারের মতো সেবা দিচ্ছে। উন্নতমানের সেবা নিশ্চিত করে ও তাদের আন্তরিকতা রোগীদের দ্রুত সময়ে সুস্থ করে তোলে। হাসপাতালের প্রধান উদ্যোক্তা ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ বিদ্যুৎ বড়ুয়াকে মানবিক ডাক্তার উপাধি দেন তিনি।

আরও পড়ুন : খুলনার শীর্ষ সন্ত্রাসী মিনা কামাল ‘বন্দুকযুদ্ধে’ নিহত

সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চললে করোনা থেকে মুক্ত থাকা যায়। মনোবল শক্ত রেখে চিকিৎসা চালালে করোনা জয় অসম্ভব কিছু নয় বলে জানান রাঙ্গুনিয়া প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক প্রথম আলোর রাঙ্গুনিয়া প্রতিনিধি আব্বাস হোসাইন আফতাব।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড