• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

নরসিংদীতে চাঁদার দাবিতে কেটে ফেলা রাস্তা ইউএনও'র হস্তক্ষেপে পুন:নির্মাণ

  নরসিংদী প্রতিনিধি

৩০ জুলাই ২০২০, ১০:০৮
নরসিংদী
ছবি : দৈনিক অধিকার

নরসিংদীর মাধবদী থানাধীন কাঁঠালিয়া ইউনিয়নে লাখ টাকা চাঁদার দাবিতে রাস্তা কেটে সেখানে গাছ লাগিয়ে ও বেষ্টনী দিয়ে চলাচলে প্রতিবন্ধকতা তৈরি করে এক প্রভাবশালী ব্যক্তি। এতে ওই এলাকার ৫ শতাধিক বাসিন্দাসহ স্থানীয় কারখানা মালিকরা চরম দুর্ভোগে পড়ে। এব্যাপারে একাধিকবার ওই ইউনিয়নের চেয়ারম্যানসহ নীতিনির্ধারকদের শরণাপন্ন হয়েও এলাকাবাসী কোন প্রতিকার পাচ্ছিলোনা। অবশেষে প্রায় একমাস পর খবর পেয়ে নরসিংদী সদরের উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাছলিমা আক্তারের হস্তক্ষেপে এলাকাবাসীর এ দুর্ভোগ লাঘব হয়।

এলাকাবাসী জানায়, প্রায় একমাস আগে স্থানীয় ইউপি চেয়ারম্যান হারুন মোল্লার ছোট ভাই হিরন মোল্লা ওই ইউনিয়নের ২ নং ওয়ার্ডের বাসিন্দা টেক্সটাইল মালিক তারা মিয়ার কাছে একলক্ষ টাকা চাঁদা দাবি করে। তারা মিয়া উক্ত চাঁদা দিতে অস্বীকৃতি জানালে হিরন মোল্লা নিজেদের জায়গার পাশ দিয়ে ওই ওয়ার্ডে যাতায়াতের রাস্তার প্রায় ৫০ ফুট অংশ কেটে ফেলে এবং উক্ত জায়গায় গাছ লাগিয়ে ও বেষ্টনী দিয়ে চলাচলে প্রতিবন্ধকতা তৈরি করে। এতে ওই এলাকায় অবস্থিত টেক্সটাইল মিলে মালামাল পরিবহন ও এলাকাবাসীর চলাচলে মারাত্মক বিঘ্ন ঘটে। এব্যাপারে দফায় দফায় চেয়ারম্যানের কাছে গিয়েও কোন প্রতিকার মিল ছিলোনা বলে এলাকাবাসী জানায়।

খবর পেয়ে এ প্রতিবেদক সরেজমিনে ঘুরে অভিযুক্তের বক্তব্য নেয়ার জন্য তার মুঠোফোনে কল করলে তার সাথেও অশালীন আচরণ করে, তবে চাঁদা চাওয়ার বিষয়টি তিনি অস্বীকার করেন। অবশেষে সদরের উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাছলিমা আক্তারকে বিষয়টি অবহিত করা হলে, তিনি খোঁজখবর নিয়ে দ্রুত রাস্তাটি পুনর্নির্মাণের জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যানকে নির্দেশ দেন। নির্দেশনা অনুযায়ী দুইদিনের মধ্যে চেয়ারম্যান হারুন মোল্লা রাস্তাটি পুনর্নির্মাণ করলে গতকাল মঙ্গলবার ইউএনও তাছলিমা আক্তার রাস্তাটি পরিদর্শন করেন। এতে এলাকাবাসীর দীর্ঘসময়ের দুর্ভোগ লাঘব হয়।

ইউএনও তাছলিমা আক্তার জানান, ঘটনাটি জানার সাথে সাথেই আমি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করি। তিনি আরো জানান, আমি সদরের ইউএনও হিসেবে দায়িত্ব গ্রহণের পর থেকে আমার সাধ্যমতো অগ্রাধিকার ভিত্তিতে নাগরিক সেবা দেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছি। কেউই আইনের ঊর্ধ্বে নয়, তাই যেকেউ নাগরিক অধিকার বিঘ্নিত করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন : ভোলার পশুর হাটে পুলিশের তিন স্তরের নিরাপত্তা

ইউএনও'র তড়িৎ পদক্ষেপে রাস্তাটি পুনর্নির্মাণ হওয়ায় তাঁর প্রতি এলাকাবাসী আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড