• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরকারের প্রতিদিন বিশ লাখ টাকা রাজস্ব ফাঁকি দিচ্ছে রশিদা বিড়ি কোম্পানি

  শেরপুর প্রতিনিধি

৩০ জুলাই ২০২০, ০৯:৫৫
শেরপুর
ব্যবহৃত ব্যান্ডরোলসহ বিড়ির প্যাকেট জব্দ

শেরপুরে ইদ্রিস এন্ড কোং এর ৩০নং রশিদা বিড়ি’র দুইটি ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে ব্যবহৃত ব্যান্ডরোলসহ ৩লক্ষ ৪০হাজার প্যাকেট বিড়ি জব্দ করেছে র‌্যাব-১৪। বুধবার (২৯ জুলাই) রাত সাড়ে বারোটায় একই কোম্পানির শেরপুর সদর ও শ্রীবরদী উপজেলা দুটি ফ্যাক্টরিতে এনএসআই, র‌্যাব-১৪ এবং জেলা প্রশাসনের যৌথ অভিযানে এসব জব্দ করা হয়। এসময় উভয় ফ্যাক্টরি থেকে দুইজনকে আটক করা হয়।

র‌্যাব জানায়, ইদ্রিস এন্ড কোং কোম্পানির বিড়ির প্যাকেটে ব্যবহৃত সরকারি রাজস্ব আদায়ের ব্যান্ডরোল ব্যবহার করে বিড়ির প্যাকেট বাজারজাত করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে একই সময়ে ওই কোম্পানির লছমনপুর ও শ্রীবরদী উপজেলার দুটি ফ্যাক্টরিতে অভিযান চালানো হয়। এসময় সদরের ফ্যাক্টরি থেকে ২লক্ষ ৫০হাজার ও শ্রীবরদী ফ্যাক্টরিতে থেকে ৯০হাজার ব্যবহৃত ব্যান্ডরোলসহ বিড়ির প্যাকেট জব্দ করা হয়। যা সরকারের প্রতিদিন বিশ লাখ টাকা রাজস্ব ফাঁকি দিচ্ছে বলে জানায় র‌্যাব। জব্দকৃত মালামালসহ শেরপুর সদর থানা ও শ্রীবরদী থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

শেরপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. ফিরোজ আল-মামুন বলেন, ‘আমরা যৌথ অভিযান পরিচালনা করে শেরপুর সদর ও শ্রীবরদীর দুইটি ফ্যাক্টরি থেকে এসব জব্দ করি। আটককৃত একজন শফিউল আলম। তিনি লছমনপুর ফ্যাক্টরিতে অতিরিক্ত ব্যবস্থাপক পদে কর্মরত ছিলেন।’

আরও পড়ুন : রাজবাড়ীতে দেশ রূপান্তর পত্রিকার সম্পাদকসহ ৩জনের বিরুদ্ধে ১০ কোটি টাকার মামলা

জামালপুর র‌্যাব-১৪ সিপিসি-১ কোম্পানি কমান্ডার মো. সবুজ রানা বলেন, ‘এই কোম্পানির দুইটি ফ্যাক্টরিতে ব্যবহৃত ব্যান্ডরোল দিয়ে বিড়ির প্যাকেট বাজারজাত করা হচ্ছে, আমরা নজরে রাখি। বুধবার রাতে আমাদের যৌথ অভিযানে এসব জব্দ করি এবং দুই ফ্যাক্টরি থেকে দুইজনকে আটক করি।’

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড